শুক্রবার, ২১ জুন, ২০২৪, ঢাকা

শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানিয়ে ছাত্রলীগের আনন্দ শোভাযাত্রা কাল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২২, ০৬:২০ পিএম

শেয়ার করুন:

শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানিয়ে ছাত্রলীগের আনন্দ শোভাযাত্রা কাল

পদ্মা সেতুর পর বাস্তবে ধরা দিয়েছে স্বপ্নের মেট্রোরেল। বুধবার ঘটা করেই দেশের প্রথম বিদ্যুৎচালিত এই প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের সাফল্যের অগ্রযাত্রায় নতুন এই মাইলফলক যুক্ত করায় দেশরত্ন শেখ হাসিনাকে ছাত্রসমাজের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানিয়ে আনন্দ শোভাযাত্রা করবে বাংলাদেশ ছাত্রলীগ।

আগামীকাল বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিন থেকে ওই শোভাযাত্রা বের হবে। ছাত্রলীগ ছাড়াও এর সমমনা প্রতিটি ইউনিটকে সুবিধাজনক সময়ে আনন্দ শোভাযাত্রার আয়োজন করার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।


বিজ্ঞাপন


বুধবার (২৮ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে সংগঠনের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান এই নির্দেশনা দিয়েছেন।

এতে বলা হয়েছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে তাঁর সুযোগ্য কন্যা, আধুনিক বাংলাদেশের রূপকার, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রায় রাজধানী ঢাকার বুকে মেট্রোরেলের সংযুক্তি একটি মাইলফলক। বাংলাদেশ ছাত্রলীগ মনে করে, কাঙ্ক্ষিত মেট্রোরেলের যাত্রা নগরীর গণপরিবহন ব্যবস্থায় শৃঙ্খলা আনবে। মানুষের মূল্যবান সময় সাশ্রয় হবে, জ্বালানি তেল ও গ্যাসের ব্যবহার কমে যাওয়ায় পরিবেশ দূষণ হ্রাস পাবে, শিক্ষার্থীরা সহজ ও সুলভে যাতায়াত করতে পারবে, যাতায়াতে সময় কম ব্যয় হওয়ায় তরুণরা পড়াশুনা খেলাধুলা-সাহিত্যচর্চা ও সৃষ্টিশীল কর্মকাণ্ড পরিচালনায় অধিক সময় পাবে, মানসিকভাবে উৎফুল্ল থাকবে।

মেট্রোরেলের ভাড়া পরিশোধে ডিজিটাল ব্যবস্থা চালু করায় তা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের উদ্যোগকে গতিশীল করবে উল্লেখ করে এতে আরও বলা হয়, এতে দেশের আর্থিক সমৃদ্ধি ঘটবে, কর্মসংস্থান বৃদ্ধি পাবে, ছাত্র ও তরুণরা অধিক হারে অর্থনৈতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত হতে পারবে। মেট্রোরেল চালু করে পৃথিবীর উন্নয়ন ইতিহাসের রোল মডেল, বাংলার মানুষের আশা-আকাঙ্ক্ষার একমাত্র ঠিকানা, দেশরত্ন শেখ হাসিনা সমৃদ্ধি ও সম্ভাবনার যে দুয়ার খুলে দিয়েছেন, তাতে এ দেশের ছাত্রসমাজ এবং তরুণ প্রজন্ম কৃতজ্ঞতা প্রকাশ করছে। ছাত্রসমাজ ও তরুণ প্রজন্মকে স্বতঃস্ফূর্তভাবে এই কৃতজ্ঞতা প্রকাশের সুযোগ করে দিতে বাংলাদেশ ছাত্রলীগ একটি আনন্দ শোভাযাত্রার আয়োজন করেছে।

উল্লেখ্য, বুধবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টার দিকে উত্তরার দিয়াবাড়িতে ঘটা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেলের এমআরটি লাইন-৬ এর প্রথম অংশের উদ্বোধন করেন। সেই সঙ্গে প্রথম যাত্রী হিসেবে টিকিট কেটে অতিথিদের নিয়ে মেট্রোভ্রমণও উপভোগ করেছেন সরকারপ্রধান। তবে বুধবার থেকেই রাজধানীর বুক চিরে ছুটে চলা এই গণপরিবহনে চড়ার সুযোগ পাচ্ছেন না সাধারণ যাত্রীরা। আগামীকাল বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) থেকে জনসাধারণের জন্য খুলবে মেট্রোরেলের দুয়ার।


বিজ্ঞাপন


ডব্লিউএইচ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর