সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

মেট্রোরেল: কমেছে যাত্রী, ৪ দিনে আয় সাড়ে ৩৬ লাখের বেশি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ জানুয়ারি ২০২৩, ০৮:২৯ পিএম

শেয়ার করুন:

মেট্রোরেল: কমেছে যাত্রী, ৪ দিনে আয় সাড়ে ৩৬ লাখের বেশি

যাত্রা শুরুর পর থেকে মেট্রোরেল ভ্রমণে দূর দূরান্ত থেকে হাজারো মানুষ ভিড় করেন উত্তরা ও আগারগাঁও স্টেশনে। যদিও পঞ্চম দিনে এসে যাত্রী কম থাকায় অনেকটাই ফাঁকা অবস্থায় চলাচল করেছে মেট্রোরেল কোচগুলো। এ নিয়ে গত চার দিনে সাড়ে ৩৬ লাখ টাকার বেশি আয় করেছে ডিএমটিসিএল।

সোমবার (২ জানুয়ারি) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) সূত্রে বিষয়টি জানা গেছে।


বিজ্ঞাপন


সংশ্লিষ্ট সূত্র বলছে, গত চারদিনে মেট্রোরেলের ২৫ হাজার ১৭৪টি সিঙ্গেল জার্নি টিকিট (এসজেটি) ও তিন হাজার ৭৪১টি এমআরটি পাস বিক্রি হয়েছে। এসব থেকে আয় হয়েছে ৩৬ লাখ ৬৫ হাজার ৮৯০ টাকা। 

যেখানে বলা হয়, গতকাল ১ জানুয়ারি চতুর্থ দিনে ৯ লাখ ১৬ হাজার ৩৪০ টাকার টিকিট বিক্রি করেছে মেট্রোরেল কর্তৃপক্ষ। এছাড়া ৩১ ডিসেম্বর টিকিট বিক্রি হয়েছে ৫ লাখ ৫৭ হাজার ৭১০ টাকার। ৩০ ডিসেম্বর ১ লাখ ৩৯ হাজার ৯৮০ টাকার এবং প্রথম দিন অর্থাৎ ২৯ ডিসেম্বর ৩ লাখ ৯৩ হাজার ৫২০ টাকার টিকিট বিক্রি হয়েছে।

এদিকে আজ (সোমবার) মেট্রোরেল চালুর পঞ্চম দিন। আজ রাত ৯টা পর্যন্ত মেট্রোরেলের টিকিট বিক্রি হচ্ছে বলে এখনো পঞ্চম দিনের সঠিক তথ্য হাতে পাওয়া যায়নি।

এবিষয়ে ঢাকা ম্যাস ট্রানজিট ডেভেলপমেন্ট উপ প্রকল্প পরিচালক (লাইন-৬ অতিরিক্ত গণসংযোগ কর্মকর্তা) নাজমুর ইসলাম ভূইয়া ঢাকা মেইলকে বলেন, আজ উত্তরা ও আগারগাঁও স্টেশনে যাত্রীদের খুব একটা চাপ ছিল না। অধিকাংশ কোচ খালি ছিল।


বিজ্ঞাপন


এর আগে গত ২৮ ডিসেম্বর বাংলাদেশের প্রথম মেট্রোরেল এমআরটি লাইন-৬ এর প্রথম অংশ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ২৯ ডিসেম্বর থেকে যাত্রী নিয়ে উত্তরা উত্তর (দিয়াবাড়ি) স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত নিয়মিত চলাচল করছে মেট্রোরেল। প্রাথমিকভাবে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মোট ৪ ঘণ্টা চালানো হচ্ছে মেট্রোরেল। 

ডিএইচডি/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর