সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

দিনের শুরুতেই অকেজো মেট্রোরেলের ভেন্ডিং মেশিন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২৩, ০৮:৫০ এএম

শেয়ার করুন:

দিনের শুরুতেই অকেজো মেট্রোরেলের ভেন্ডিং মেশিন

ইজতেমা ময়দানে আখেরি মোনাজাতে অংশ নিতে মেট্রোরেলে চড়ে যেতে দেখা গেছে মুসল্লিদের। অফিস খোলার দিন যাত্রীদের চাপ কম থাকলেও, ইজতেমামুখী মুসল্লিদের যাতায়াতে বাঁধা হয়ে দাঁড়ায় মেট্রোরেলের টিকিট ক্রয়ের ভেন্ডিং মেশিন অকেজো হয়ে পড়ায়। 

রোববার (১৫ জানুয়ারি) সকালে মেট্রোরেলের আগারগাঁও স্টেশন গিয়ে দেখা যায়, সকাল থেকে মেট্রোরেলে চড়ার জন্য লাইন ধরছেন ইজতেমামুখী যাত্রীরা। কেউ টিকিট পেয়ে ইতোমধ্যে চলে গেছেন, কেউবা অপেক্ষা করছেন। তিনটি টিকিট কাউন্টারের মধ্যে ২টি সচল থাকলেও একটা কাউন্টার শুরু থেকেই অকেজো দেখা যায়।


বিজ্ঞাপন


এসময় টিকিট বুথে দায়িত্বরত রোভার স্কাউট সদস্য ঢাকা মেইলকে বলেন, উন্নয়ন কাজের জন্য বন্ধ রয়েছে। কিছু সময়ের মধ্যে খুলে দেওয়া হবে। ইজতেমা ঘিরে কাউন্টারগুলো সচল রাখতে স্কাউট সদস্যরা ছাড়াও মেট্রোরেলের একাধিক কর্মকর্তাকে কাউন্টারগুলোর পাশে অবস্থান করতে দেখা গেছে। আজ সকাল ৭টা ৫৫ মিনিটে খুলে দেওয়া হয় মূল গেট। 

জানা যায়, টঙ্গীর তুরাগ নদের তীরে আয়োজিত বিশ্ব ইজতেমার প্রথম পর্বের শেষ দিন আজ। রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে মুসলিমের এই বড় জমায়েত। আজ সকাল বেলা ১১টা থেকে ১২টার মধ্যে এই মোনাজাত শেষ হওয়ার কথা রয়েছে। 

ইজতেমামুখি মুসল্লিরা বলছেন, মেট্রোরেলে চড়ে টঙ্গী পর্যন্ত যাওয়া সম্ভব হবে না। তারপরও উত্তরা পর্যন্ত তো যাওয়া যাবে। কারণ উত্তরা পর্যন্ত রাস্তায় সব থেকে বেশি যানজট হয়। তাই যানজটের ভোগান্তি এড়াতে তারা মেট্রোরেলে উঠেছেন।

জিহান নামে এক যাত্রীর সঙ্গে কথা হয়। প্রথমবারের মতো মেট্রোরেলে চড়তে পেরে এ যাত্রী উচ্ছ্বসিত। তিনি বলেন, ইজতেমায় আখেরি মোনাজাতে অংশ নিতে যাচ্ছি। মেট্রোরেলে করে যাব। রাস্তায় প্রচুর যানজট থাকে। সে বিবেচনায় মেট্রোরেল অনেকটাই আরামদায়ক পরিবহন। প্রথম এতে উঠেছি, ভালো লাগছে।


বিজ্ঞাপন


উত্তরা অংশে দেখা যায়, মুসল্লিরা প্লাটফর্ম থেকে নেমে নির্ধারিত বিআরটিসি বাসে যাচ্ছেন ইজতেমা ময়দানে। এছাড়াও লেগুনায় চড়েও ইজতেমার মাঠের দিকে রওয়ানা হয়েছে অনেকেই। 

বাস এবং লেগুনা সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, বিআরটিসি বাসে ইজতেমা মাঠ (আব্দুল্লাহপুর) নেওয়া হচ্ছে ১৫ টাকা। অন্যদিকে লেগুনা নিচ্ছে ৩০ টাকা।

ডিএইচডি/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর