সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঘূর্ণিঝড় ‘মোখা’: সেন্টমার্টিনের ক্ষতিগ্রস্তদের পাশে বিজিবি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৬ মে ২০২৩, ০৪:৩৬ পিএম

শেয়ার করুন:

ঘূর্ণিঝড় ‘মোখা’: সেন্টমার্টিনের ক্ষতিগ্রস্তদের পাশে বিজিবি

ঘূর্ণিঝড় ‘মোখা’য় ক্ষতিগ্রস্ত সেন্টমার্টিন দ্বীপ পরিদর্শন করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান। সেই সঙ্গে দ্বীপের ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছেন তিনি।

মঙ্গলবার (১৬ মে) সকালে টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) অধীনস্থ সেন্টমার্টিন বিওপি পরিদর্শন করেন বিজিবি মহাপরিচালক। পরে ঘূর্ণিঝড় ‘মোখা’য় ক্ষতিগ্রস্ত সেন্টমার্টিনের ৮০০ অসহায় মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন তিনি।


বিজ্ঞাপন


BGBএ দিন ত্রাণ বিতরণ শেষে বিজিবি মহাপরিচালক সেন্টমার্টিন বিওপিতে দায়িত্বরত বিজিবি সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন এবং দুর্যোগ মোকাবিলায় সঠিকভাবে দায়িত্ব পালনের জন্য সকল স্তরের বিজিবি সদস্যকে আন্তরিক ধন্যবাদ জানান।

BGBমতবিনিময়কালে বিজিবি সদর দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ছাড়াও কক্সবাজার রিজিয়নের রিজিয়ন কমান্ডার, টেকনাফ ব্যাটালিয়নের অধিনায়কসহ বিজিবি’র অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবিলায় কক্সবাজার জেলা ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় ১০ নম্বর মহাবিপদ সংকেত ঘোষণার পর থেকেই বিজিবি সদস্যগণ উপকূলীয় অঞ্চলে সচেতনতামূলক মাইকিং করা ছাড়াও বাড়ি বাড়ি গিয়ে দুর্যোগের আগাম বার্তা পৌঁছে দেয়। এছাড়াও ঘূর্ণিঝড়কবলিত এলাকার জনসাধারণকে সাইক্লোন শেল্টার বা নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিতেও প্রত্যক্ষ ভূমিকা রেখেছেন বিজিবি সদস্যরা।

কেআর/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর