সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঘূর্ণিঝড় মোখা: বাগেরহাটে সব সরকারি কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৩ মে ২০২৩, ০৮:১৭ পিএম

শেয়ার করুন:

ঘূর্ণিঝড় মোখা: বাগেরহাটে সব সরকারি কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল

ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবিলায় উপকুলীয় জেলা বাগেরহাটে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। জেলার সব সরকারি কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে।

এ উপলক্ষে শনিবার (১৩ মে) বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুর্যোগ মোকাবিলায় প্রস্তুতিমূলক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বাগেরহাট-২ (সদর ও কচুয়া) আসনের সংসদ সদস্য শেখ তন্ময় উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন


বাগেরহাটের জেলা প্রশাসক মুহাম্মদ আজিজুর রহমানের সভাপতিত্বে এই সভায় জেলা প্রসাশনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য ও উপজেলা নির্বাহী কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক জানান, ‘ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় জেলার সকল সরকারি কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। জেলার ৯টি উপজেলায় ২ লাখ ৩৫ হাজার ৯৭৫ জন ধারণ ক্ষমতা সম্পন্ন ৪৪৬টি ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। ৫২২ মেট্রিক টন চাল ও নগত ১০ লাখ ১০ হাজার টাকা মজুদ রাখা হয়েছে।

এছাড়া জেলা সদরসহ প্রতিটি উপজেলায় একটি করে কন্ট্রোল রুম খোলার নির্দেশ দেওয়া হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে ৯ উপজেলায় ৯টি মেডিকেল টিম। সিপিপি ১৯২০ জন সেচ্ছাসেবক এবং রেড ক্রিসেন্টের ৩২৫ জন সেচ্ছাসেবকসহ স্কাউটস, ফায়ার সার্ভিস ও বেসরকারি উন্নয়ন সংস্থার কয়েক শত স্বেচ্ছা সেবকদের প্রস্তুত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। তবে বাগেরহাট জেলা জুরে প্রচণ্ড তাপদাহ চলছে।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর