সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

রোববার রাত ১২টা পর্যন্ত বন্ধ থাকবে চট্টগ্রাম বিমানবন্দর

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৩ মে ২০২৩, ১১:১৪ এএম

শেয়ার করুন:

রোববার রাত ১২টা পর্যন্ত বন্ধ থাকবে চট্টগ্রাম বিমানবন্দর

ঘূর্ণিঝড় মোখার কারণে আজ শনিবার (১৩ মে) সকাল ৭টা থেকে আগামীকাল রোববার (১৪ মে) সন্ধ্যায় ৭টা পর্যন্ত কক্সবাজার ও রাত ১২টা পর্যন্ত চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দর বন্ধ থাকবে।

শনিবার (১৩ মে) শাহ আমানত বিমানবন্দর বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দরটির পরিচালক উইং কমান্ডার মো. তাসলিম আহমেদ।


বিজ্ঞাপন


তিনি বলেন, ঘূর্ণিঝড় মোখার কারণে আজ সকাল ৭টা থেকে আগামীকাল রাত ১২টা পর্যন্ত চট্টগ্রাম বিমানবন্দরে সব ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। আমরা ঘূর্ণিঝড় পরিস্থিতি পর্যবেক্ষণ করছি এবং আমাদের সব কর্মকর্তারা সতর্ক অবস্থায় আছেন।

ঘূর্ণিঝড় মোখার কারণে আজ সকাল ৭টা থেকে রোববার সন্ধ্যা ৭টা পর্যন্ত কক্সবাজার বিমানবন্দর বন্ধ থাকবে বলে জানিয়েছে বার্তাসংস্থা ইউএনবির।

ঘূর্ণিঝড় মোখার কারণে ইতোমধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতাধীন সব কলেজের আগামীকাল রোববারের পরীক্ষা স্থগিত করা হয়েছে। একইসঙ্গে চট্টগ্রাম, কুমিল্লা, বরিশাল এবং মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের রোববারের এসএসসি ও সমমানের পরীক্ষাও স্থগিত করা হয়েছে।

আবহাওয়া অধিদফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, ঘূর্ণিঝড় মোখা আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর ও ঘণীভূত হয়ে আগামীকাল রোববার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টার মধ্যে কক্সবাজার-উত্তর মিয়ানমার উপকূল অতিক্রম করতে পারে। আর আজ সন্ধ্যা থেকে কক্সবাজার ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় অতি প্রবল ঘূর্ণিঝড় মোখার অগ্রভাগের প্রভাব শুরু হতে পারে।


বিজ্ঞাপন


অতি প্রবল ঘূর্ণিঝড় কেন্দ্রের ৭৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১৫০ কিলোমিটার, যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ১৭০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। অতি প্রবল ঘূর্ণিঝড় কেন্দ্রের নিকটবর্তী এলাকায় সাগর খুবই বিক্ষুদ্ধ রয়েছে।

প্রতিনিধি/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর