সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

মোখার প্রভাব দেখতে কুয়াকাটায় ভিড়

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ মে ২০২৩, ০২:০১ এএম

শেয়ার করুন:

মোখার প্রভাব দেখতে কুয়াকাটায় ভিড়

ঘূর্ণিঝড় মোখার প্রভাব দেখতে কুয়াকাটা সমুদ্র সৈকতে ভিড় জমিয়েছেন উৎসুক জনতা। তাদের মধ্যে পর্যটক ছাড়াও রয়েছেন স্থানীয়রা। 
 
শনিবার (১৩ মে) সন্ধ্যার পর সমুদ্র সৈকতে এমন চিত্র দেখে গেছে। উপস্থিত সবাই ঘূর্ণিঝড় মোখার প্রভাব দেখতেই মূলত সাগরকন্যা খ্যাত কুয়াকাটায় উপস্থিত হয়েছে বলে জানা গেছে। 
 
উৎসুক এসব মানুষ মনে করেন, ঘূর্ণিঝড়টি কুয়াকাটা সমুদ্র উপকূলে আঘাত হানবে না। 
 
স্থানীয় বাসিন্দা আব্দুল কাইয়ুম আরজু ঢাকা মেইলকে বলেন, বুধবার রাত থেকে ঘূর্ণিঝড় সতর্কতায় মাইকিং চলছে। যা এখনও অব্যাহত রয়েছে। টুরিস্ট ও স্থানীয় থানা পুলিশের পক্ষ থেকে সৈকত থেকে পর্যটকদের সরিয়ে নেওয়া হয়েছে।
 
এদিকে সৈকতের পানি উপকূলের দিকে প্রায় ২০ ফুট এগিয়ে এসেছে বলে জানিয়েছেন আরজু। একই সময় সমুদ্রে ঢেউ বেড়েছে। 
 
স্থানীয় এই বাসিন্দা জানান, শনিবার সারাদিন উপকূলে তেমন রোদের দেখা মেলেনি। দুপুরে ও সন্ধ্যায় হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। সময়ের সঙ্গে সঙ্গে বাতাস বাড়ছে উপকূলে।
 
তিনি জানান, ঘূর্ণিঝড় মোখার প্রস্তুতি হিসেবে আগে থেকেই নানা কর্মযজ্ঞ সম্পন্ন করেছে কুয়াকাটা উপজেলা প্রশাসন। উপজেলার ১৭৭টি সাইক্লোন সেল্টার প্রস্তুত রাখা হয়েছে। উপকূলের কিছু মানুষ সাইক্লোন সেল্টারে আশ্রয় নিয়েছেন। কেউ কেউ আশ্রয় নিয়েছে স্থানীয় পাকা ভবনে। 
 
পটুয়াখালীর অধিভুক্ত এই উপজেলা দেশের পায়রা সমুদ্রবন্দরের কাছে অবস্থিত। ইতোমধ্যে বন্দরটিকে ৮ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদফতর। শনিবার (১৩ মে) বেলা ১২টায় পায়রা সমুদ্রবন্দর থেকে ৫৬৫ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিল। ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে উপকূলের দিকে এগিয়ে আসছে ঝড়টি। 
 
কারই/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর