সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

মোখার মধ্যেই মহেশখালী-উখিয়ার স্বাস্থ্য কমপ্লেক্সে জন্ম নিল ২ শিশু

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ মে ২০২৩, ০২:৩১ পিএম

শেয়ার করুন:

মোখার মধ্যেই মহেশখালী-উখিয়ার স্বাস্থ্য কমপ্লেক্সে জন্ম নিল ২ শিশু

প্রাকৃতিক দুর্যোগেও থেমে নেই জন্মের কোলাহল। ঘূর্ণিঝড় ‘মোখা’-কে কেন্দ্র করে সৃষ্ট আতঙ্কের মধ্যেই চিকিৎসকদের দায়িত্বশীলতায় মহেশখালী ও উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জন্ম নিয়েছে দুই সিজারিয়ান শিশু। 

রোববার (১৪ মে) সকাল ১১টা থেকে ১২টার মধ্যে তাদের জন্ম হয়। স্বাস্থ্য অধিদফতরের অফিসিয়াল ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


‘মোখা-তেও থেমে নেই জন্মের কোলাহল’ ক্যাপশনে প্রকাশিত ওই পোস্টে বলা হয়, অতি প্রবল ঘূর্ণিঝড় ও দুর্যোগের মধ্যে আজ সকাল ১১টা থেকে ১২টার মধ্যে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজন মায়ের সিজারিয়ান অপারেশন করা হয়েছে। তাদের প্রসবজনিত জটিলতা দেখা দেওয়ায় দুর্যোগের মধ্যেই কর্তব্যরত চিকিৎসকরা সিজার করার সিদ্ধান্ত নেন। পরে সফল সিজারিয়ান অপারেশনের মাধ্যমে জন্ম নেয় দুই ফুটফুটে শিশু।

dm

এ বিষয়ে বিস্তারিত জানতে একাধিকবার মহেশখালী স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার (ইউএইচএফপিও) ডা. মুহাম্মদ মাহফুজুল হক এবং উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ডা. রঞ্জন বড়ুয়া রাজনের সাথে যোগাযোগ করা হলেও দুর্যোগময় পরিস্থিতির কারণে তা সম্ভব হয়নি।

উল্লেখ, রোববার বেলা ১২টার দিকে কক্সবাজারের সেন্টমার্টিনে আঘাত হেনেছে প্রবল ঘূর্ণিঝড় মোখা। এর প্রভাবে তীব্র বাতাসের সঙ্গে বৃষ্টি শুরু হচ্ছে পুরো এলাকা জুড়ে।


বিজ্ঞাপন


আবহাওয়া অধিদফতরের তথ্যমতে, ঘূর্ণিঝড় মোখার পিক আওয়ার হবে দুপুর ১২টা থেকে ২টা। এই সময়ের মধ্যে ঘূর্ণিঝড় বাংলাদেশ অংশে আঘাত হবে। 

এমএইচ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর