সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

কুয়াকাটা সৈকত থেকে পর্যটকদের সরে যেতে মাইকিং

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৩ মে ২০২৩, ০৬:১৭ পিএম

শেয়ার করুন:

কুয়াকাটা সৈকত থেকে পর্যটকদের সরে যেতে মাইকিং

পায়রা সমুদ্রবন্দর থেকে ৬৪৫ কিলোমিটার দূরে অবস্থান করছে অতি প্রবল ঘূর্ণিঝড় ‘মোখা’। ফলে  কুয়াকাটা সমুদ্র সৈকত থেকে সরে গিয়ে পর্যটকদের হোটেলে অবস্থানের জন্য মাইকিং করছে পুলিশ।

ঘূর্ণিঝড় মোখা ৮ নং মহাবিপদ সংকেত নিয়ে পটুয়াখালী উপকূলের দিকে ধেয়ে আসছে। প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে উপকূলের বাসিন্দাদের আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।


বিজ্ঞাপন


আবহাওয়া অধিদফতরের ১৫ নং বিজ্ঞপ্তিতে জানানো হয় পায়রা সমুদ্র বন্দরকে ৮ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ৬৪৫ কিলোমিটার দক্ষিণে ঘূর্ণিঝড় মোখা অবস্থান করছে।

পটুয়াখালী জেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয় সূত্রে জানা যায়, ৭০৩টিরও বেশি আশ্রয়কেন্দ্র ও ২৬টি মুজিব কিল্লা প্রস্তুত রয়েছে। এসব আশ্রয়কেন্দ্রে ২ লাখেরও বেশি মানুষ ও গবাদিপশু আশ্রয় নিতে পারবে। সিপিপি সদস্য রয়েছেন ৪৩৫টি ইউনিটের প্রতিটিতে ২০ জন‌ করে ৮ হাজার ৭০০ জন, জেলায় রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবক রয়েছেন দুই শতাধিক। ৭৮টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। খোলা হয়েছে কন্ট্রোল রুম। যার নম্বর ০১৭০০৭১৬৭২৪।

এ বিষয় কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদার বলেন, আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস পাওয়ার পর থেকে আমরা কাজ করে যাচ্ছি। ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ এলাকার মানুষদেরকে আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। একটি মানুষও যেন ঝুঁকিপূর্ণভাবে না থাকে তার জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

মহিপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের বলেন, পর্যটকরা সমুদ্রে যেন না নামেন এই জন্য আমরা বারবার মাইকিং করছি। ৮ নং মহাবিপদ সংকেত চলছে। সমুদ্রের পানি আগের চেয়ে অনেক বেশি বেড়ে যাচ্ছে। বেড়িবাঁধের কাছাকাছি ঝুঁকিপূর্ণ মানুষদের আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।


বিজ্ঞাপন


প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর