সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

সিএমইউর অধিভুক্ত সব প্রতিষ্ঠান রোববার বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৩ মে ২০২৩, ০৪:১২ পিএম

শেয়ার করুন:

সিএমইউর অধিভুক্ত সব প্রতিষ্ঠান রোববার বন্ধ ঘোষণা
ফাইল ছবি

ঘূর্ণিঝড় মোখার কারণে আগামী রোববার (১৪ মে) চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সব মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ, নার্সিং কলেজ ও ইনস্টিটিউটের ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছে।

শনিবার (১৩ মে) বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


বিজ্ঞপ্তিতে বলা হয়, অতি প্রবল ঘূর্ণিঝড় মোখার কারণে আবহাওয়া অধিদফতর থেকে চট্টগ্রামে ৮নং মহাবিপদ সংকেত প্রদান করা হয়েছে। অধিদফতরের তথ্য অনুযায়ী আগামী রোববার চট্টগ্রাম, ফেনী, কক্সবাজার, নোয়াখালী অঞ্চলে ঘূর্ণিঝড় আঘাত হানার সম্ভাবনা রয়েছে।

এ অবস্থায় সবার নিরাপত্তার স্বার্থে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সকল মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ, নার্সিং কলেজ ও ইনস্টিটিউ আগামী রোববার বন্ধ ঘোষণা করা হলো।

আবহাওয়া অধিদফতর তথ্যমতে, বঙ্গোপসাগরে সৃষ্ট অতি প্রবল ঘূর্ণিঝড় মোখা কক্সবাজার থেকে ৬৩০ কিলোমিটার দূরে অবস্থান করছে। চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৭০৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৬৩০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৬৯৫ কিলোমিটার দক্ষিণে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৬৪৫ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিল।

এটি আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর ও ঘনীভূত হয়ে আগামীকাল (১৪ মে) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টার মধ্যে কক্সবাজার-উত্তর মিয়ানমার উপকূল অতিক্রম করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।


বিজ্ঞাপন


এমএইচ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর