সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ভোলার সঙ্গে সারাদেশের নৌ যোগাযোগ বন্ধ

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৩ মে ২০২৩, ০৫:৩৬ পিএম

শেয়ার করুন:

ভোলার সঙ্গে সারাদেশের নৌ যোগাযোগ বন্ধ

দেশের দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় মোখা ক্রমশ উপকূলের দিকে এগিয়ে আসছে। আগামীকাল রোববার (১৪ মে) দেশের উপকূলীয় এলাকায় আঘাত হানার সম্ভাবনা করছে আবহাওয়া অফিস। সে জন্য ভোলার সঙ্গে সারাদেশের নৌ যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়েছে।

শুক্রবার (১২ মে) রাত সোয়া ১০টা থেকে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে নৌযান বন্ধ ঘোষণা করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।


বিজ্ঞাপন


শনিবার (১৩ মে) দুপুরে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ ভোলা অফিসের সহকারী পরিচালক মো. শহীদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ঘূর্ণিঝড় মোখার প্রভাব বাড়তে থাকায় সারাদেশে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অভ্যন্তরীণ নৌপথে সকল প্রকার নৌযান চলাচল বন্ধ থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

তারই ধারাবাহিকতায় ভোলা-ঢাকা, ভোলা-বরিশাল ও ভোলা- লক্ষ্মীপুর নৌ-রুটে চলাচল করা যাত্রীবাহি সকল ধরনের লঞ্চ বন্ধ ঘোষণা করা হয়েছে।

এছাড়াও ভোলা-লক্ষ্মীপুর ও ভোলা-বরিশাল নৌ-রুটে  চলাচল করা ফেরি আজ শনিবার দুপুরের পর থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া এ নির্দেশনা চলমান থাকবে।


বিজ্ঞাপন


ভোলা আবহাওয়া অফিসের আবহাওয়া পর্যবেক্ষক মো. মাহবুবুর রহমান আজ দুপুর ২টার দিকে জানিয়েছেন, ঘূর্ণিঝড় মোখা মোংলা সমুদ্র বন্দর থেকে ৭০০ কিলোমিটার দূরে অবস্থান করছে। এটি কক্সবাজার উপকূলীয় অঞ্চলে আঘার হানার সম্ভাবনা সবচেয়ে বেশি। তবে এটি ভোলার উপকূলীয় অঞ্চলে আঘাত না হানলেও এর প্রভাব পড়বে। আগামীকাল রোববার দুপুরের পর কক্সবাজার উপকূলীয় অঞ্চলে মোখা আঘাত হানবে। আজ ভোলার আবহাওয়া সকাল থেকে স্বাভাবিক অবস্থানে রয়েছে। ভোলার উপকূলীয় অঞ্চল ৮ নম্বর সর্তক বিপদ সংকেতে রয়েছে।

এছাড়াও ভোলার বিছিন্ন চরগুলোতে বসবাসরত বাসিন্দাদের নিরাপদ আশ্রয় কেন্দ্রে ফিরিয়ে আনার কার্যক্রম চলমান রয়েছে বলেও নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মো. তৌহিদুল-ই লাইহী চৌধুরী।

প্রতিনিধি/ এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর