সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঘূর্ণিঝড় মোখা: লক্ষ্মীপুরে ৮ নম্বর মহাবিপদ সংকেত

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৩ মে ২০২৩, ১০:১৩ এএম

শেয়ার করুন:

ঘূর্ণিঝড় মোখা: লক্ষ্মীপুরে ৮ নম্বর মহাবিপদ সংকেত

বঙ্গোপসাগরে অবস্থানরত ঘূর্ণিঝড় ‘মোখা’ ক্রমশ উপকূলের দিকে এগিয়ে আসতে থাকায় এবং এর তীব্রতা বৃদ্ধি পাওয়ায় বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর লক্ষ্মীপুরে ৮ নম্বর মহাবিপদ সংকেত জারি করছে।

শনিবার (১২ মে) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ ৮ নম্বর মহাবিপদ সংকেত বিষয়টি নিশ্চিত করেন।


বিজ্ঞাপন


জেলা প্রশাসক জানান, বাংলাদেশের উপকূলীয় জেলা লক্ষ্মীপুর। ৩টি উপজেলা ঘেঁষে মেঘনা নদী। তাই উপকূলবর্তী এলাকার সকল অধিবাসীদের সতর্ক ও নিরাপদ স্থানে আশ্রয় গ্রহণ করার জন্য বিনীত অনুরোধ করা হয়েছে।

এবং লক্ষ্মীপুরে ঘূর্ণিঝড় মোখা পরিস্থিতি মোকাবেলায় নিয়ন্ত্রণ কক্ষের মোবাইল নম্বর: +8801715159813, +8801700716698

টেলিফোন নম্বর: +8802334441483

এদিকে, শনিবার বিকেল থেকে জেলার পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ রামগতি ও কমলনগর উপজেলার মেঘনা নদীর তীরবর্তী এলাকায় বসবাসরত মানুষগুলোকে নিরাপদ ও সর্তক থাকার জন্য দিকনির্দেশনা দিতে দেখা গেছে।


বিজ্ঞাপন


সন্ধ্যার পর থেকে রামগতি ও কমলনগরের বিভিন্নস্থানে বৃষ্টি হয়েছে।

জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা গেছে, লক্ষ্মীপুরে ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় ১৮৫টি (আশ্রয়-কেন্দ্র) সাইক্লোন শেল্টার খোলা থাকবে। প্রস্তুত রয়েছে ৬৪টি মেডিকেল টিম। দুর্যোগকালীন ত্রাণ তহবিলে ৮ লাখ ১২ হাজার টাকা ও ৪২০ মেট্টিক টন চাল রয়েছে।

সকল সরকারি কর্মকর্তা-কর্মচারীদের দুর্যোগকালীন কর্মস্থলে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। দুর্যোগ থেকে মানুষ ও গৃহপালিত প্রাণী রক্ষায় ফায়ার সার্ভিস, জনপ্রতিনিধি ও রেড ক্রিসেন্টসহ স্বেচ্ছাসেবীরা কাজ করবে।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর