সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

১০ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৩ মে ২০২৩, ১২:৩২ এএম

শেয়ার করুন:

১০ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা

ঘূর্ণিঝড় মোখার প্রভাবে দেশের ১০ জেলায় জলোচ্ছ্বাস হতে পারে বলে আশঙ্কার কথা জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। এসব জেলায় পাঁচ থেকে আট ফুট উচ্চতার 
জলোচ্ছ্বাস হতে পারে।

শুক্রবার সন্ধ্যা ৬টায় আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তিতে হাওয়া অফিস ১০ জেলার নাম উল্লেখ করে পাঁচ থেকে সাত ফুট উচ্চতার জলোচ্ছ্বাসের শঙ্কার কথা জানানো হয়।


বিজ্ঞাপন


তবে রাত ১০টা নাগাদ বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের ফেসবুক পেইজে জানানো হয়, জলোচ্ছ্বাস হতে পারে স্বাভাবিকের চেয়ে পাঁচ থেকে আট ফুট উচ্চতার। 

floodপূর্বাভাসে বলা হয়, ঘূর্ণিঝড়টির অগ্রবর্তী অংশ ও বায়ুচাপ পার্থক্যের আধিক্যের প্রভাবে উপকূলীয় জেলা ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর, বরিশাল, ভোলা, পটুয়াখালী, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলো নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ৫-৮ ফুট বেশি উচ্চতার জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।

একই সঙ্গে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

এদিকে দেশের কক্সবাজার, চট্টগ্রাম ও পায়রা সমুদ্র বন্দরকে ০৮ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে৷ মোংলা সমুদ্রবন্দরকে ৪ নম্বর স্থানীয় হুশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা যাচ্ছে।


বিজ্ঞাপন


কারই/এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর