সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

সেন্টমার্টিনে তীব্র বাতাসে কাঁপছে ভবন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ মে ২০২৩, ০২:১০ পিএম

শেয়ার করুন:

সেন্টমার্টিনে তীব্র বাতাসে কাঁপছে ভবন

বঙ্গোপসাগরে সৃষ্ট অতিপ্রবল ঘূর্ণিঝড় মোখা কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপে আঘাত হেনেছে। তীব্র বাতাসের সঙ্গে বৃষ্টি শুরু হয়েছে। প্রবল বাতাসের কারণে ওই এলাকার বহুতল ভবনগুলো কাঁপছে বলেও জানিয়েছেন আবহাওয়া অধিদফতরের পরিচালক মো. আজিজুর রহমান।

ঘূর্ণিঝড় মোখার সর্বশেষ পরিস্থিতি জানাতে রোববার (১৪ মে) বেলা একটায় আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য দেন তিনি।


বিজ্ঞাপন


আজিজুর রহমান জানান, সেন্টমার্টিনে আবহাওয়া অধিফতরের ইনচার্জ আমিরুল হোসেন আমাদের জানিয়েছেন, সেখানে প্রচণ্ড গতিতে বাতাস বইছে। প্রবল বাতাসের কারণে ওই এলাকার বহুতল ভবনগুলো কাঁপছে।

আবহাওয়া অধিদফতরের পরিচালক জানান, ঘূর্ণিঝড় মোখা কক্সবাজার ও উত্তর মিয়ানমার উপকূল অতিক্রম করছে। এটি মূল আঘাত হানবে মিয়ানমারে। বিকেল ৩টা নাগাদ বাংলাদেশে ক্রমান্বয়ে দুর্বল হয়ে পড়বে ঘূর্ণিঝড়টি।

এদিকে সেন্টমার্টিনের পরিস্থিতি সম্পর্কে জানতে দুপুর পৌনে ২টায় ঢাকা মেইলের সঙ্গে কথা হয় সেন্টমার্টিন ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুর আহমেদের সঙ্গে।

ঢাকা মেইলকে তিনি বলেন, ‘সেন্টমার্টিনে দুপুর থেকে প্রচণ্ড বাতাস বইছে। গাছপালা ভেঙে পড়ছে। তবে পানির উচ্চতা তেমন বাড়েনি।’


বিজ্ঞাপন


এর আগে সেন্টমার্টিন ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মুজিবুর রহমান ঢাকা মেইলকে বলেছিলেন, ‘বেলা সাড়ে ১১টা থেকে দমকা হাওয়া বইছে। সঙ্গে বৃষ্টি হচ্ছে। জানমাল রক্ষায় দ্বীপটির ৩৭ আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছে ৫ হাজার মানুষ।’

কেআর/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর