সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ভোলায় ৪ ঘণ্টায় আশ্রয় কেন্দ্রে এসেছে ১০ হাজার মানুষ

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৩ মে ২০২৩, ১১:৪১ পিএম

শেয়ার করুন:

ভোলায় ৪ ঘণ্টায় আশ্রয় কেন্দ্রে এসেছে ১০ হাজার মানুষ

ভোলার আশ্রয় কেন্দ্রগুলোতে শনিবার (১৩ মে) রাত ১০টা পর্যন্ত প্রায় ১০ হাজার মানুষ আশ্রয় নিয়েছে। সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত এ ৪ ঘণ্টায় ১০ হাজার মানুষ বিভিন্ন চর থেকে আশ্রয় কেন্দ্রে এসেছে।

রাতের খাদ্য হিসেবে তাদের মাঝে শুকনো খাবার দেওয়া হয়েছে।


বিজ্ঞাপন


আগামীকাল রোববার (১৪ মে) সকাল থেকে ঝুঁকিপূর্ণ চরগুলোতে থাকা বাসিন্দাদের আশ্রয় কেন্দ্রে নিয়ে আসা হবে।

শনিবার (১৩ মে) রাত ১১টার দিকে ভোলা জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবং অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রিপন কুমার সাহা ঢাকা মেইলকে এ তথ্য জানিয়েছেন।

তিনি আরও বলেন, আগামীকাল রোববার সকাল থেকে জেলা প্রশাসক পুরোদমে কার্যক্রম শুরু করবে। এখনও ঝুকিপূর্ণ অনেক চরের বাসিন্দারা আশ্রয় কেন্দ্রে আসেনি। তারা আশ্রয় কেন্দ্রে আসতে চাচ্ছে না। শনিবার সন্ধ্যা ৬টা থেকে শুরু করে রাত ১০টা পর্যন্ত প্রায় ১০ হাজার মানুষকে জেলা প্রশাসক ও প্রশাসন আশ্রয় কেন্দ্রে নিয়ে এসেছে। তাদেরকে শুকনো খাবার দেওয়া হয়েছে।

Vola


বিজ্ঞাপন


আশ্রয় কেন্দ্রে যাতে করে তাদের থাকতে কষ্ট না হয়। সেজন্য আশ্রয় কেন্দ্রে খাবার পানি, ওষুধ, মুড়ি, চিড়া, বিছানা, কম্বল এবং বিদ্যুতের ব্যবস্থা রাখা হয়েছে। কোনো মানুষই আশ্রয় কেন্দ্রে কষ্ট পাবে না। যারা আশ্রয় কেন্দ্রে আসতে চাচ্ছে না তাদেরকে আগামীকাল থেকে জোরপূর্বকভাবে আশ্রয় কেন্দ্রে নিয়ে আসা হবে।

চরাঞ্চলের মানুষ ঘূর্ণিঝড় এলে আতঙ্কিত হলেও তারা বসতভিটা ছেড়ে আসতে চাচ্ছে না। তাদেরকে ঘূর্ণিঝড়ের ভয়াবহতা বুঝিয়ে বললেও তারা তা কর্ণপাত করছে না। তবুও প্রশাসক ও প্রশাসনের লোকজন তাদেরকে নিয়ে আসার কার্যক্রম চালাচ্ছে।

এদিকে, জেলায় ৮ নম্বর মহাবিপদ সংকেত চলছে। সকাল থেকে আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। মাঝেমধ্যে তীব্র গতিতে বাতাস হচ্ছে। আতঙ্ক দেখা দিয়েছে চরাঞ্চল থাকা বাসিন্দাদের মাঝে।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর