সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘মোখা মোকাবেলায় সর্বাত্মক প্রস্তুতি নেওয়া হয়েছে’

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১২ মে ২০২৩, ০৭:৪২ পিএম

শেয়ার করুন:

‘মোখা মোকাবেলায় সর্বাত্মক প্রস্তুতি নেওয়া হয়েছে’

ঘূর্ণিঝড় 'মোখা' মোকাবেলায় সরকারের পক্ষ থেকে সর্বাত্মক প্রস্তুতি নেওয়া হয়েছে। এ বিষয়ে আগামীকাল সকাল ১১টায় আন্ত: মন্ত্রণালয়ের বৈঠক ডাকা হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি। 

শুক্রবার (১২ মে) বিকেলে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে আন্তর্জাতিক নার্সিং দিবস উপলক্ষে আয়োজিত এক শোভা যাত্রায় অংশগ্রহণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা জানান।


বিজ্ঞাপন


এসময় ডা. এনাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সার্বক্ষণিক আমাদের সঙ্গে যোগাযোগ রাখছেন তিনি এ ব্যাপারে খোঁজ-খবরও নিচ্ছেন। এবং সর্বাত্মক প্রস্তুতি যেন থাকে সে ব্যাপারে আমাদের নির্দেশনা দিয়েছেন।

তিনি আরও বলেন, এর যে পেরিফেরাল পার্ট রয়েছে তা প্রায় ৪০০ কিলোমিটার ব্যাস নিয়ে অগ্রসর হচ্ছে। এই পেরিফেরাল পার্টটা বাংলাদেশের সেন্টমার্টিন ও কক্সবাজারে আঘাত আনার সম্ভাবনা আছে। সে লক্ষ্যে ইতিমধ্যে কক্সবাজারে ৫৭৩টি আশ্রয়ন কেন্দ্র খোলা হয়েছে এবং এই দুর্যোগের ক্ষতিকর প্রভাব থেকে রক্ষা পেতে ৮৪০০ জন ভলেন্টিয়ারের পাশাপাশি কোস্টগার্ড সদস্যরা সেখানে সার্বক্ষণিক কাজ করছে। 

প্রতিমন্ত্রী আরও জানান, সমন্বিতভাবে ঘূর্ণিঝড় মোকাবেলা এবং উদ্ধার তৎপরতা নিশ্চিত করতে আগামীকাল শনিবার (১৩ মে) সকাল ১১টায় এ বিষয়ে আন্ত: মন্ত্রণালয়ের বৈঠক ডাকা হয়েছে।

প্রতিনিধি/ এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর