সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

৫ বোর্ডের রোববারের এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২ মে ২০২৩, ০৯:০৩ পিএম

শেয়ার করুন:

৫ বোর্ডের রোববারের এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত
ফাইল ছবি

ঘূর্ণিঝড় মোখার কারণে কুমিল্লা, চট্টগ্রাম, বরিশাল, মাদরাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের আগামী রোববারের (১৪ মে) এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

শুক্রবার (১২ মে) রাতে এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি।


বিজ্ঞাপন


আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, ঘূর্ণিঝড় মোখার কারণে চলমান এসএসসি পরীক্ষার চট্টগ্রাম শিক্ষা বোর্ড, কুমিল্লা শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ড, মাদরাসা শিক্ষা বোর্ড এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে আগামী রোববার (১৪ মে) অনুষ্ঠিতব্য পরীক্ষাগুলো স্থগিত করা হলো। অন্যান্য বোর্ডের ওই তারিখের পরীক্ষা যথারীতি অনুষ্ঠিত হবে। স্থগিত হওয়া পরীক্ষার পরিবর্তিত সময়সূচি বিজ্ঞপ্তির মাধ্যমে পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

রুটিন অনুযায়ী রোববার এসএসসির পদার্থ বিজ্ঞান, বাংলাদেশের ইতিহাস ও সভ্যতা ও ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়ে পরীক্ষা ছিল। এদিন দাখিলের ইংরেজি প্রথমপত্র এবং এসএসসি ও দাখিল ভোকেশনালের পদার্থবিজ্ঞান-২ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। 

সারাদেশে গত ৩০ এপ্রিল শুরু হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা এখন মাঝপথে। ইতোমধ্যে বঙ্গোপসাগরে সৃষ্টি হয়েছে একটি প্রবল ঘূর্ণিঝড়, যার নাম দেওয়া হয়েছে মোখা। এটি বাংলাদেশে আঘাত হানবে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। আগামীকাল শনিবার উপকূলীয় এলাকায় ঝড়ের প্রভাব পড়তে শুরু করবে এবং রোববার দেশের উপকূলে এটি আঘাত হানবে। সম্ভাব্য ক্ষয়ক্ষতির কথা বিবেচনা করে পাঁচটি বোর্ডের পরীক্ষা স্থগিত করল কর্তৃপক্ষ।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর