সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন, প্রতিমন্ত্রীর দুঃখপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ মে ২০২৩, ১২:২২ এএম

শেয়ার করুন:

বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন, প্রতিমন্ত্রীর দুঃখপ্রকাশ

ঘূর্ণিঝড় মোখার প্রভাবে দেশের বিভিন্ন অঞ্চলে বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হওয়ায় দুঃখপ্রকাশ করেছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। শনিবার (১৪ মে) রাতে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে দুঃখপ্রকাশ করেন তিনি। 

ফেসবুক পোস্টে তিনি লিখেন, ঘূর্ণিঝড় মোখার প্রভাবে মহেশখালীর দু’টি ভাসমান এলএনজি টার্মিনাল থেকে গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। এতে স্বাভাবিকভাবেই বেশ কয়েকটি গ্যাস চালিত বিদ্যুৎকেন্দ্রের উৎপাদন আংশিক চালু/বন্ধ থাকছে। ফলে ঢাকাসহ দেশের অনেক জায়গাতেই নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হচ্ছে না।


বিজ্ঞাপন


তিনি আরও বলেন, অনাকাঙ্ক্ষিত এই অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। দুর্যোগপূর্ণ আবহাওয়া কেটে যাওয়া মাত্রই ভাসমান টার্মিনালগুলো পুনঃস্থাপন করে গ্যাস সরবরাহ এবং গ্যাসভিত্তিক বিদ্যুৎকেন্দ্রগুলো পূর্ণ সক্ষমতায় চালু করা হবে। এই মহাদুর্যোগে সবার সুস্থতা ও নিরাপত্তা কামনা করছি।

এর আগে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় জানায়, ঘূর্ণিঝড় মোখার কারণে মহেশখালীর দু’টি ভাসমান এলএনজি টার্মিনাল শুক্রবার (১২ মে) রাত ১১টা থেকে গ্যাস সরবরাহ বন্ধ রেখেছে। ফলে চট্টগ্রাম ও কুমিল্লা অঞ্চলে গ্যাস সরবরাহ বিঘ্নিত হবে। ঝড়ের পরিস্থিতি বিবেচনা করে, গভীর সমুদ্রে সরিয়ে নেওয়ায় টার্মিনাল দুটি দ্রুত পুনঃস্থাপন/পুনসংযোগ দিয়ে গ্যাস সরবরাহ করা হবে বলে জানিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘূর্ণিঝড় মোখার প্রভাবে চট্টগ্রাম, মেগনাঘাট, হরিপুর এবং সিদ্ধিরগঞ্জ এলাকায় গ্যাস চালিত বিদ্যুৎ কেন্দ্র বন্ধ/আংশিক চালু থাকতে পারে।

টিএই/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর