সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

বরগুনায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি, বন্ধ রয়েছে লঞ্চ চলাচল

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৪ মে ২০২৩, ০৩:৫৪ পিএম

শেয়ার করুন:

বরগুনায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি, বন্ধ রয়েছে লঞ্চ চলাচল

ঘূর্ণিঝড় মোখার প্রভাবে দেশের সর্বদক্ষিণের উপকূলীয় জেলা বরগুনায় আকাশ মেঘাচ্ছন্ন এবং কিছু কিছু জায়গায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। ঝুঁকি এড়াতে সবধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে নদী বন্দর (বিআইডব্লিউটিএ) কর্তৃপক্ষ।

শনিবার (১৩ মে) বরগুনা নদীবন্দর লঞ্চঘাট থেকে কোনো লঞ্চ ছেড়ে যায়নি। আজ রোববারও (১৪ মে) লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। কর্তৃপক্ষের পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত নৌযান চলাচল বন্ধ থাকবে।


বিজ্ঞাপন


চিকিৎসার জন্য ঢাকাগামী যাত্রী সিরাজ উদ্দিন বলেন, লঞ্চঘাটে এসে দেখলাম লঞ্চ বন্ধ রয়েছে ঘূর্ণিঝড়ের কারণে। নৌপথে যেতে না পারলেও গাড়িতে করে হয়ত আমাদের ঢাকা পৌঁছাতে হবে।

আরেক লঞ্চ যাত্রী খালেদা ইসলাম বলেন, আমি ঈদে আসছিলাম, কিন্তু এখন ঢাকায় ফিরতে গিয়ে দেখলাম লঞ্চ বন্ধ। আমি লঞ্চে জার্নি করতে বেশ পছন্দ করি। গাড়িতে করে আর যাওয়া হবে না। তাই হয়ত আর কিছুদিন থেকে যেতে হবে। ঘূর্ণিঝড় শেষ হলে আবার ঢাকায় ফিরব।

এমকে শিপিং কোম্পানির ম্যানেজার মো. এনায়েত হোসেন বলেন, ঘূর্ণিঝড় মোখার প্রভাবে বরগুনার নদীবন্দরের কর্মকর্তার নির্দেশে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে পরবর্তী নির্দেশ পেলে ঘাট থেকে লঞ্চ ছাড়া হবে।

এ ব্যাপারে বরগুনার সহকারী বন্দর ও পরিবহন কর্মকর্তা নিয়াজ মোহাম্মদ খান ঢাকা মেইলকে বলেন, অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নির্দেশে অনুযায়ী বরগুনা থেকে সারাদেশে সবধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। ঘূর্ণিঝড় মোখার প্রভাব না কাটা পর্যন্ত এই আদেশ বহাল থাকবে।


বিজ্ঞাপন


প্রতিনিধি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর