সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

চট্টগ্রামে গ্যাস সরবরাহ বন্ধ, খাবারের জন্য দোকানে লাইন

চট্টগ্রাম ব্যুরো
প্রকাশিত: ১৩ মে ২০২৩, ১১:৪১ এএম

শেয়ার করুন:

চট্টগ্রামে গ্যাস সরবরাহ বন্ধ, খাবারের জন্য দোকানে লাইন

ঘূর্ণিঝড় মোখার প্রভাবে কক্সবাজারের মহেশখালী মাতারবাড়ির ভাসমান এলএনজি টার্মিনাল বন্ধ থাকায় চট্টগ্রাম ও কুমিল্লা অঞ্চলে গ্যাস সরবরাহ বিঘ্নিত হচ্ছে। শনিবার (১৩ মে) ভোর থেকে চট্টগ্রামে গ্যাস সরবরাহ বিঘ্ন ঘটে। কোনো এলাকায় গ্যাস থাকলেও পাশের অন্য এলাকায় চুলায় জ্বলেনি গ্যাস। ফলে নিকটবর্তী হোটেল ও বিভিন্ন দোকানে খাবারের জন্য লাইন ধরে সংশ্লিষ্ট এলাকার মানুষ। 

চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানার ফরিদের পাড়া এলাকার বাসিন্দা নজরুল ইসলাম জানান, শনিবার ভোরে ঘুম থেকে উঠে দেখা যায় চুলায় গ্যাস নেই। ফলে খাবারের জন্য নিকটস্থ হোটেলে গিয়ে দেখি মানুষের লম্বা লাইন। সবার মুখে এক কথা, কারো ঘরে গ্যাস নেই। তাই সবাই হোটেলসহ বিভিন্ন দোকানে সকালের নাস্তার খাবার কিনতে ছুটছে। 


বিজ্ঞাপন


তিনি জানান, চান্দগাঁও থানার ফরিদের পাড়া, সমশের পাড়াসহ বিস্তীর্ণ এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকলেও পাশের চান্দগাঁও আবাসিক এলাকায় গ্যাস সরবরাহ স্বাভাবিক ছিল। সেখানে সকালে রান্না হয়েছে। এখন সকাল বেলা কোনমতে নাস্তা কিনে খেলেও দুপুরের খাবার নিয়ে চিন্তায় আছেন বলে জানান তিনি। 

একই কথা বলেছেন নগরীর বাকলিয়া থানার পূর্ব বাকলিয়া এলাকার কয়েকজন বাসিন্দা। এর মধ্যে মোহাম্মদ আলী নামে একজন বলেন, গ্যাস সরবরাহ বন্ধ থাকায় সকালে লাইনে দাড়িয়ে দোকান থেকে খাবার কিনে নাস্তার সারতে হয়েছে। দোকানদারও সুযোগ বুঝে খাবারের দাম বেশি নিয়েছে। এখন দুপুরের লাঞ্চ নিয়ে চিন্তায় আছি। অপেক্ষায় আছি কখন গ্যাস আসবে। 

হালিশহর কে-ব্লকের বাসিন্দা কামাল উদ্দিন বলেন, সকালে ঘুম থেকে উঠে দেখি চুল্য়া গ্যাস নাই। দোকানে খাবার কিনতে গিয়ে দেখি লম্বা লাইন। খবর নিয়ে দেখি হালিশহরের ৮টি ব্লকের কোথাও গ্যাস ছিল না। ফলে খাবারের জন্য এলাকার দোকানে দোকানে ছুটতে হচ্ছে মানুষকে। 

খবর নিয়ে জানা যায়, শুধু চান্দগাঁও, বাকলিয়া বা হালিশহর এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ ছিল তা নয়, নগরীর সদরঘাট, নাসিরাবাদ, মোহরা, চকবাজার, পতেঙ্গা, পাহাড়তলী, খুলশীর ঝাউতলাসহ অনেক এলাকায় সকাল থেকে চুলায় গ্যাস মিলেনি। এমনকি জেলার বিভিন্ন উপজেলার বিভিন্ন এলাকা থেকে গ্যাস না পাওয়ার খবর আসছে। ফলে এসব এলাকার মানুষ খাবার নিয়ে বিভিন্ন হোটেল ও দোকানে ছুটোছুটি করছে। 


বিজ্ঞাপন


এ বিষয়ে জানতে চাইলে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির (কেজিডিসিএল) ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. রফিকুল ইসলাম বলেন, ঘূর্ণিঝড় মোখার প্রভাবে কক্সবাজারের মহেশখালী মাতারবাড়ির ভাসমান এলএনজি টার্মিনাল বন্ধ থাকায় চট্টগ্রাম ও কুমিল্লা অঞ্চলে গ্যাস সরবরাহ বিঘ্নিত হচ্ছে। 

বিদ্যুৎ-জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় শুক্রবার (১২ মে) রাতে মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। ঘূর্ণিঝড় মোখা কেটে যাওয়ার পর এলএনজি টার্মিনাল চালু হলে গ্যাস সরবরাহ স্বাভাবিক হবে।

আইকে/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর