বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

তুরস্কে তিন হাজার প্যাডিং জ্যাকেট পাঠাচ্ছে আস-সুন্নাহ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:৩৯ পিএম

শেয়ার করুন:

তুরস্কে তিন হাজার প্যাডিং জ্যাকেট পাঠাচ্ছে আস-সুন্নাহ

ভয়াবহ ভূমিকম্পে দুর্গত তুর্কি নাগরিকদের পাশে দাঁড়াচ্ছে বিশিষ্ট ইসলামি আলোচক শায়খ আহমাদুল্লাহর পরিচালনাধীন আস-সুন্নাহ ফাউন্ডেশন। সংস্থাটি তিন হাজার প্যাডিং জ্যাকেট পাঠানোর প্রস্তুতি সম্পন্ন করেছে।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে শায়খ আহমাদুল্লাহ ফেসবুকে তাঁর ভেরিফায়েড পেইজ থেকে লাইভে এসে এই কথা জানান।


বিজ্ঞাপন


আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ জানান, তুরস্কে ভূমিকম্পে দুর্গতদের জন্য ইউরোপিয়ান স্ট্যান্ডার্ডের তিন হাজার প্যাডিং জ্যাকেট পাঠানোর প্রস্তুতি চলছে। আজ রাতেই তুরস্ক দূতাবাস হয়ে সরাসরি এয়ারপোর্টে পৌঁছে যাবে জ্যাকেটভর্তি কাভার্ডভ্যান।

আরও পড়ুন: শীতার্ত মানুষের গায়ে আস-সুন্নাহ ফাউন্ডেশনের উষ্ণতার ছোঁয়া

এর আগে গত শনিবার (১১ ফেব্রুয়ারি) শায়খ আহমাদুল্লাহ তাঁর ভেরিফাইড ফেসবুক পেইজে লিখেন- তুরস্কে ভূমিকম্পপরবর্তী উদ্ধার কাজে অংশ নেওয়ার জন্য বাংলাদেশ সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্যরা ইতোমধ্যে তুরস্ক পৌঁছেছেন এবং তাঁরা উদ্ধার কাজে অংশ নিয়েছেন। আলহামদুলিল্লাহ।

Shaikh2


বিজ্ঞাপন


আস-সুন্নাহ ফাউন্ডেশন সাধ্যানুযায়ী (তুর্কি দূতাবাসের মাধ্যমে) তুরস্কে ত্রাণসামগ্রী পাঠাবে ইনশাআল্লাহ। এ ব্যাপারে ঢাকাস্থ তুর্কি দূতাবাসে যোগাযোগ করা হয়েছে। দূতাবাসের চাহিদা অনুযায়ী প্যাডিং জ্যাকেট পাঠানো হবে ইনশাআল্লাহ।

আরও পড়ুন: দুই হাজার দরিদ্রকে রিকশা দিচ্ছে আস-সুন্নাহ ফাউন্ডেশন

গত ৭ ফেব্রুয়ারি এই ভূমিকম্প প্রসঙ্গে শায়খ আহমাদুল্লাহ তাঁর ফেসবুক পেইজে লিখেন- মানুষ যে কত অসহায়, মাঝেমধ্যে এই ধররনের কিছু ঘটনা আমাদের স্মরণ করিয়ে দেয়। এসব ঘটনা প্রমাণ করে— আমাদের অর্থবিত্ত, ক্ষমতা ও প্রভাব-প্রতিপত্তি মাটিতে মিশে যাওয়া এক মুহূর্তের ব্যাপার মাত্র; তবু আমাদের অহঙ্কারের অন্ত নেই, দাম্ভিকতার শেষ নেই। দুনিয়ার মোহে আমরা অন্ধ হয়ে আছি।

shaikh3

তিনি আরও লিখেন- প্রিয়নবী (সা.)-এর ভাষ্যানুযায়ী কেয়ামতের আগে অত্যধিক ভূমিকম্প হবে। কেয়ামতের নিকটবর্তী সময়ে বড় বড় ভূমিকম্প হওয়া হাদিস দ্বারা প্রমাণিত। (সহিহ বুখারি-৯৮৯) কাজেই আমাদের উচিত, ভূমিকম্প বা যেকোনো প্রাকৃতিক দুর্যোগ দেখলে আল্লাহর শরণাপন্ন হওয়া, আল্লাহর আযাব থেকে আশ্রয় প্রার্থনা করা এবং আখিরাতের সম্বল আহরণের চেষ্টা বাড়িয়ে দেওয়া। আল্লাহ আমাদের তাওফিক দিন।

আরও পড়ুন: হাসপাতাল করার স্বপ্ন আছে আস-সুন্নাহ ফাউন্ডেশনের

প্রসঙ্গত, শিক্ষা, দাওয়াহ ও সেবা বিষয়ে কাজ করার প্রত্যয় নিয়ে ২০১৮ সালে যাত্রা শুরু করে আস-সুন্নাহ ফাউন্ডেশন। সংস্থাটির চেয়ারম্যান জনপ্রিয় ইসলামি আলোচক শায়খ আহমাদুল্লাহ। ইতোমধ্যে সংস্থাটি বন্যাসহ বিভিন্ন দুর্যোগ কবলিত এলাকায় ত্রাণ সহায়তার মাধ্যমে ব্যাপক আলোচিত ও প্রশংসিত হয়েছে।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর