রোববার, ২৩ জুন, ২০২৪, ঢাকা

তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য ফিলিস্তিনিদের দোয়া

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:৩৬ পিএম

শেয়ার করুন:

তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য ফিলিস্তিনিদের দোয়া
৭৩ সদস্যের ফিলিস্তিনি দল ভূমিকম্পের পর ত্রাণ ও উদ্ধার প্রচেষ্টায় সাহায্য করার জন্য তুরস্ক ও সিরিয়ার উদ্দেশ্যে রওনা হয়েছেন

তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য দোয়া করেছেন ফিলিস্তিনিরা। শুক্রবার জুমার নামাজের সময় হাজার হাজার ফিলিস্তিনি সমবেতভাবে প্রার্থনা করেছেন। এখন পর্যন্ত তুরস্ক ও সিরিয়ায় ২৫ হাজারের বেশি মানুষ মারা গেছেন।

আনাদোলুর এক প্রতিবেদকের মতে, অধিকৃত পশ্চিম তীর এবং পূর্ব জেরুজালেমের সমস্ত মসজিদে নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।


বিজ্ঞাপন


তিনি আরও বলেন, ফিলিস্তিনি ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য দোয়া, তহবিল সংগ্রহ ও অনুদান কার্যক্রমের আয়োজন করা হয়েছে।

পশ্চিম তীরের দক্ষিণাঞ্চলের হেবরন শহরে অবস্থিত আল-ইব্রাহিমি মসজিদের পরিচালক ঘাসান রাজাবি বলেছেন, “ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত মুসলিম ভাইদের উদ্ধারের জন্য ফিলিস্তিনি জনগণ এবং তাদের নেতৃত্ব দোয়া করেছেন। এর মাধ্যমে তারা তাদের প্রতি সংহতি ও সহানুভূতি প্রকাশ করেছেন। একইসাথে তারা ক্ষতিগ্রস্তদের জন্য সহায়তা দিয়েছেন।

বৃহস্পতিবার একটি ৭৩ সদস্যের ফিলিস্তিনি দল ভূমিকম্পের পর ত্রাণ ও উদ্ধার প্রচেষ্টায় সাহায্য করার জন্য তুরস্ক ও সিরিয়ার উদ্দেশ্যে রওনা হয়েছেন।

প্যালেস্টাইন রেড ক্রিসেন্ট সোসাইটি থেকে উদ্ধারকারী, ডাক্তার এবং প্রাথমিক চিকিৎসা প্রদানকারীদের ওই দু’দেশে পাঠানো হয়েছে। তারা দু’দলে বিভক্ত হয়ে তুরস্ক ও সিরিয়ায় যান।


বিজ্ঞাপন


উল্লেখ্য, তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্প হওয়ার পর এখন পর্যন্ত দুই দেশে ২৫ হাজারের বেশি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এখনও ধ্বংসস্তূপের নিচে বাঁচার আশা করছেন অনেকে। হাজার হাজার মানুষ এখনও আটকে আছেন। আহত হয়েছেন প্রায় এক লাখ মানুষ। উদ্ধার অভিযান এখনও চলমান রয়েছে।

সূত্র : ইয়েনি শাফাক

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর