সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

ভূমিকম্পবিধ্বস্ত তুরস্ক-সিরিয়ায় বিপুল ত্রাণ পাঠালো সৌদি আরব

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:২৮ পিএম

শেয়ার করুন:

ভূমিকম্পবিধ্বস্ত তুরস্ক-সিরিয়ায় বিপুল ত্রাণ পাঠালো সৌদি আরব
তুরস্ক ও সিরিয়ায় বিপুল ত্রাণ পাঠিয়েছে সৌদি আরব

ভূমিকম্পবিধ্বস্ত তুরস্ক ও সিরিয়ায় বিপুল ত্রাণ পাঠিয়েছে সৌদি আরব। তারা এ দু’দেশে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য ১৪টি বিমান বোঝাই করে ত্রাণ সহায়তা পাঠিয়েছে। সৌদি কর্তৃপক্ষ জানিয়েছে, ৬ ফেব্রুয়ারি তারিখে তুরস্ক এবং সিরিয়ার ভয়াবহ ভূমিকম্পে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে, তাদের জন্য তারা আরও ত্রাণ পাঠাবে।

বাদশাহ সালমান মানবিক সহায়তা ও ত্রাণ কেন্দ্রের মুখপাত্র সামের আল-জুতাইলি স্থানীয় আল এখবারিয়া চ্যানেলকে বলেছেন, "প্রতিটি বিমান ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য ৩০-৪০ টন সহায়তা বহন করছে।"


বিজ্ঞাপন


তিনি বলেন, সৌদি মানবিক সহায়তার প্রথম ধাপে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য খাদ্য, আশ্রয় ও ওষুধ সরবরাহের ওপর জোর দেওয়া হয়েছে।

আল-জুতাইলি বলেন, তুরস্ক এবং সিরিয়ার ভয়াবহ ভূমিকম্পে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের জন্য বিমান বোঝাই করে আরও ত্রাণ সহায়তা পাঠানো হবে।

ওই ভয়াবহ প্রাকৃতিক বিপর্যয়ের পর বাদশাহ সালমান মানবিক সহায়তা ও ত্রাণ কেন্দ্র ৮ ফেব্রুয়ারি তারিখে তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য একটি অনুদান অভিযান শুরু করে।

এ ত্রান ও সহায়তা অভিযানে নেতৃত্ব দেওয়া সৌদি সরকারের সাহেম প্ল্যাটফর্ম জানিয়েছে, ‘এ অনুদান অভিযানের অংশ হিসেবে এ পর্যন্ত ৩৬২ মিলিয়ন রিয়াল (প্রায় ৯৬ মিলিয়ন মার্কিন ডলার) সংগ্রহ করা হয়েছে।


বিজ্ঞাপন


সূত্র : ইয়েনি শাফাক

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর