বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ঢাকা

২২২ ঘণ্টা পর ধ্বংসস্তূপ থেকে ৪২ বছর বয়সী নারী উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:১৬ পিএম

শেয়ার করুন:

২২২ ঘণ্টা পর ধ্বংসস্তূপ থেকে ৪২ বছর বয়সী নারী উদ্ধার
তুরস্কের কাহরামানমারাসের ওনিকিসুবাত জেলায় অনুসন্ধান ও উদ্ধার প্রচেষ্টার ফলস্বরূপ ইমামোলুকে ধ্বংসস্তূপ থেকে জীবিত উদ্ধার করা হয়েছে

ভূমিকম্পের ২২২ ঘন্টা পর ৪২ বছর বয়সী এক তুর্কি নারীকে উদ্ধার করা হয়েছে। দক্ষিণ তুরস্কে উদ্ধার তৎপরতা অব্যাহত থাকলেও আরও জীবিতদের খুঁজে পাওয়ার আশা যখন ম্লান হয়ে গেছে, তখন ধ্বংসস্তূপের নিচে থেকে উদ্ধার করা হয় ওই নারীকে। জানা গেছে, তার নাম মেলিক ইমামোলু যে ।

তুর্কি গণমাধ্যম ডেইলি সাবাহ জানিয়েছে, ‘তুরস্কে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের উদ্ধার অভিযানের ক্ষেত্রে এখনও অলৌকিক ঘটনা অব্যাহত রয়েছে। ওই মারাত্মক ভূমিকম্পের ১০তম দিনে ৪২ বছর বয়সী এক তুর্কি নারীকে উদ্ধার করা হয়েছে।’


বিজ্ঞাপন


এ ভূমিকম্পকে শতাব্দীর (ভয়াবহ) বিপর্যয় হিসেবে অভিহিত করা হয়েছে। এ মারাত্মক প্রাকৃতিক বিপর্যয়ের ২২২ ঘন্টা পর তুরস্কের কাহরামানমারাসের ওনিকিসুবাত জেলায় অনুসন্ধান ও উদ্ধার প্রচেষ্টার ফলস্বরূপ ইমামোলুকে ধ্বংসস্তূপ থেকে জীবিত উদ্ধার করা হয়েছিল।

এখন পর্যন্ত পাওয়া তথ্যানুসারে এটা নিশ্চিত করা হয়েছে যে বুরসা থেকে অনুসন্ধান ও উদ্ধারকারী দলগুলো হায়রুল্লাহ জেলার ওজডেমিরার অ্যাপার্টমেন্টের উদ্ধার অভিযানের সময় এক ব্যক্তি জীবিত ছিল।

এছাড়া স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, ইমামোলুকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পরে তাকে মেডিকেল টিমের কাছে হস্তান্তর করা হয়।

সূত্র : ডেইলি সাবাহ


বিজ্ঞাপন


এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর