শুক্রবার, ২১ জুন, ২০২৪, ঢাকা

১৫০ ঘণ্টা পর ধ্বংসস্তূপ থেকে শিশু উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:২৩ পিএম

শেয়ার করুন:

১৫০ ঘণ্টা পর ধ্বংসস্তূপ থেকে শিশু উদ্ধার
তুরস্কে ভূমিকম্পের ১৫০ ঘণ্টা পর একটি শিশুকে উদ্ধার

তুরস্কে ভূমিকম্পের ১৫০ ঘণ্টা পর একটি শিশুকে উদ্ধার করা হয়েছে। দেশটির হাতায় প্রদেশে ধ্বংসস্তূপের নিচ থেকে উদ্ধারকারীরা ওই ছোট্ট মেয়েকে উদ্ধার করে। রোববার এমন সংবাদ প্রকাশ করেছে স্থানীয় গণমাধ্যমগুলো।

ভূমিকম্পের পর তুরস্কে কর্মরত উদ্ধারকর্মীরা অনেক অলৌকিক ঘটনা প্রত্যক্ষ করেছেন। তারা এখনও অনেক জীবিত ব্যক্তিকে উদ্ধার করছেন। এ বিষয়ে তুরস্কের প্রায় প্রতিটি গণমাধ্যম সংবাদ প্রকাশ করেছে। তারা জীবিত উদ্ধারকৃতদের নাম উল্লেখ করে সংবাদ শিরোনামও করছে।


বিজ্ঞাপন


এমন অলৌকিক ঘটনা প্রত্যক্ষ করে অনেক ক্ষতিগ্রস্ত পরিবার তাদের প্রিয়জনদের ফিরে পাওয়ারও আশা করছেন। তারা উদ্বিগ্নভাবে সুসংবাদের অপেক্ষায় আছেন।

তুরস্কের হাতায় প্রদেশের বিধ্বস্ত ভবন থেকে একটি শিশুকে উদ্ধার এমনই একটি বিস্ময়কর ঘটনা। বিপুল পরিমাণ ধ্বংসস্তূপের নিচ থেকে শিশুটিকে বের করে আনেন উদ্ধারকর্মীরা। পরে শিশুটিকে গরম কাপড়ে জরিয়ে একটি স্টেচারে শোয়ানো হয় এবং অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে পাঠানো হয়।

এদিকে তুরস্কের ওই একই প্রদেশ থেকে একটি সাত মাস বয়সী শিশুকে উদ্ধার করা হয়েছে। তাকে একটি ধসে পড়া ভবনে জীবিত অবস্থায় পাওয়া যায়। উদ্ধারকারী কর্মীরা কান্নার আওয়াজের মাধ্যমে ছেলেটিকে আবিষ্কার করে। শিশুটি ভূমিকম্পের ১৪০ঘন্টা পরেও জীবিত ছিল।


বিজ্ঞাপন


সূত্র : আল-জাজিরা, ডেইলি সাবাহ

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর