মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪, ঢাকা

তুরস্কে ভূমিকম্প: মেসি-রোনালদিনহোর উপহার নিলামে তুলেছেন বুরাক

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২৩, ০২:০৯ পিএম

শেয়ার করুন:

তুরস্কে ভূমিকম্প: মেসি-রোনালদিনহোর উপহার নিলামে তুলেছেন বুরাক

ভয়াবহ ভূমিকম্পে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে তুরস্ক ও সিরিয়ার বিস্তীর্ণ অঞ্চল। এখন পর্যন্ত ৪৬ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন লাখো মানুষ। বেঁচে যাওয়া লাখ লাখ মানুষের জরুরি সাহায্য প্রয়োজন। এমন অবস্থায় লিওনেল মেসি ও রোনালদিনহোর অটোগ্রাফসহ তাদের কাছ থেকে উপহার পাওয়া জার্সি নিলামে তুলেছেন তুরস্কের জনপ্রিয় শেফ বুরাক ওজদেমির, যিনি সিজেডএন বুরাক নামেই বেশি পরিচিত।

তুরস্কের ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য অর্থ সংগ্রহের উদ্দেশ্যে শেফ বুরাক ওজদেমির ব্রাজিলিয়ান আইকন রোনালদো এবং আর্জেন্টিনার তারকা লিওনেল মেসির অটোগ্রাফ করা দুটি জার্সি বিক্রি করার প্রচার শুরু করেছেন।


বিজ্ঞাপন


রবিবার বুরাক ইনস্টাগ্রামে একটি হ্যাশট্যাগ ইভেন্টে অংশ নেন। সেখানে তিনি মেসির ৩০ নম্বর জার্সি (প্যারিস সেন্ট জার্মেইয়ের) এবং ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনালদিনহোর ১০ নম্বর জার্সির ছবি পোস্ট করেন।

বুরাক একটি ভিডিওতে দুটি জার্সি দেখিয়ে বলেছেন যে, ভূমিকম্পের পর থেকে সবাই তুরস্ককে সাহায্য করার জন্য যথাসাধ্য চেষ্টা করছে। বিধ্বংসী ভূমিকম্পের ফলে হাজার হাজার মানুষ নিহত ও আহত হওয়ার কারণে তিনি দুটি জার্সি বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছেন। এর থেকে পাওয়া অর্থ ক্ষতিগ্রস্থদের জন্য দান করা হবে।

ভিডিওতে বুরাকের উপস্থাপনা ছাড়াও খেলোয়াড়দের দুটি জার্সিতে স্বাক্ষর করার মুহূর্তগুলো রয়েছে। বুধবার সন্ধ্যা পর্যন্ত সময় দিয়েছেন তিনি। এর মধ্যে সবচেয়ে বেশি যারা দাম দেবেন তাদের কাছে এটি বিক্রি করা হবে।


বিজ্ঞাপন


ভূমিকম্পের পর থেকেই সক্রিয় রয়েছেন সিজেডএন বুরাক। ৬ ফেব্রুয়ারির ভূমিকম্পে এখন পর্যন্ত প্রায় ৪৬ হাজার মানুষের মৃত্যু হয়েছে। লাখ লাখ মানুষ গৃহহীন হয়ে পড়েছেন। সেখানের অসহায় মানুষদের রান্না করে খাওয়াচ্ছেন সামাজিক মাধ্যমে ব্যাপক জনপ্রিয় বুরাক ওজদেমির।

এর আগে ভূমিকম্পের পর সাহায্যের জন্য ভিডিও বার্তা দিয়েছিলেন শেফ বুরাক। নিজের ভেরিফায়েড টিকটক অ্যাকাউন্ট থেকে পোস্ট করা এক ভিডিও বার্তায় কাঁদতে দেখা যায় বুরাককে। তিনি বলেন, দয়া করে, যারা পারেন তারা সবাই সাহায্য করেন। ধ্বংসস্তূপের নিচে এখনও মানুষ আছে। তাদের অবস্থা সত্যিই খুব খারাপ।

বুরাক বলেন, অনেক মানুষ আমাদের মেসেজ দিচ্ছে। আমরা শেয়ার করা ছাড়া (কী ঘটছে) আর কিছুই করতে পারছি না। দয়া করে, আপনাদের সামর্থ্যের মধ্যে যা আছে, তা করুন।

এরপর থেকে ভূমিকম্প বিধ্বস্ত এলাকায় প্রতিদিন শত শত মানুষের জন্য রান্না করছেন তিনি। সেখানকার শিশুদের সঙ্গে স্বভাবসুলভ ভঙ্গিতে খাবার বিতরণ করছেন।

এসব ভিডিও সামাজিক মাধ্যমে শেয়ার করছেন বুরাক। সেখানে হাজার হাজার মানুষ তার এমন কাজের প্রশংসা করছেন।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর