মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪, ঢাকা

তুরস্কে ১২ দিন পর এক ব্যক্তিকে জীবিত উদ্ধার (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:২৪ এএম

শেয়ার করুন:

তুরস্কে ১২ দিন পর এক ব্যক্তিকে জীবিত উদ্ধার (ভিডিও)

তুরস্কে ভূমিকম্পের ১২ দিন পর এক ব্যক্তিকে জীবিত উদ্ধার করেছে উদ্ধারকারীরা। শুক্রবার দেশটির হাতায়ে প্রদেশের ধ্বংসস্তূপ থেকে ৪৫ বছর বয়সি হাকান ইয়াসিনোগ্লুকে উদ্ধার করা হয়। 

উদ্ধারকারী দলগুলো এখনও ধ্বংসস্তূপের নিচে জীবিতদের সন্ধান করছে। যদিও সময় যত যাচ্ছে তত আটকে পড়াদের বেঁচে থাকার আশা ক্ষীণ হয়ে আসছে। খবর এএফপির


বিজ্ঞাপন


সামাজিক মাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যাচ্ছে, উদ্ধারকারীরা একটি সমতল ভবনের ধ্বংসাবশেষ থেকে উদ্ধার করে লোকটিকে একটি স্ট্রেচার নিয়ে যাচ্ছে। তাকে স্ট্রেচারে বেঁধে রাখা হয়েছিল এবং একটি সোনালি রঙের জ্যাকেট দিয়ে ঢেকে দেওয়া হয়েছিল। তাকে অ্যাম্বুলেন্সে তুলে দেওয়া হয়।

তুরস্কে এখন তীব্র ঠান্ডা। মাঝেমধ্যেই চলছে শৈতপ্রবাহ। তার মধ্যেই চলছে উদ্ধারকাজ। কয়েক দিনে জীবিত অবস্থায় উদ্ধার হওয়া মানুষদের সংখ্যা হাতেগোনা। বৃহস্পতিবার এবং শুক্রবার মিলিয়ে মোট তিনজনকে উদ্ধার করা হয়েছে, এর মধ্যে এক ১৪ বছর বয়সি কিশোরও রয়েছে। তবে এখনও হাল ছাড়তে রাজি নন উদ্ধারকারীরা।

তুরস্ক এবং সিরিয়ায় ভূমিকম্পের কবলে পড়ে এখনও পর্যন্ত প্রায় ৪৬ হাজার মানুষ প্রাণ হারিয়েছেন। আহতের সংখ্যা কয়েক হাজার পেরিয়েছে। লক্ষ লক্ষ মানুষ আশ্রয় হারিয়ে রাত কাটাচ্ছেন শীতের মধ্যে। বিপদের মুখে পড়া দুই দেশে অনেক দেশ থেকে ত্রাণ পাঠানো হয়েছে।


বিজ্ঞাপন


গত ৬ ফেব্রুয়ারি স্থানীয় সময় ভোর ৪.১৭ মিনিটে কেঁপে ওঠে তুরস্ক এবং সিরিয়ার বিস্তীর্ণ অঞ্চল। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৭.৮। এরপর বিশাল ওই এলাকা কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর