বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ঢাকা

ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত সিরিয়ায় ত্রাণ পাঠিয়েছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:৪৮ এএম

শেয়ার করুন:

ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত সিরিয়ায় ত্রাণ পাঠিয়েছে বাংলাদেশ

সিরিয়ায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য ত্রাণ পাঠিয়েছে বাংলাদেশ। ভয়াবহ এ ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত সিরিয়ায় এ মানবিক সহায়তা হিসেবে বাংলাদেশ সরকার ড্রাই কেক, বিস্কিট, কম্বল, তাবু, মেডিসিন এবং সোয়েটার পাঠিয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শুক্রবার (১০ ফেব্রুয়ারি) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে এ বরাদ্দ প্রদান করা হয়। বাংলাদেশ বিমান বাহিনীর কার্গো জাহাজের মাধ্যমে এসব ত্রাণ সামগ্রী রাত সাড়ে দশটায় সিরিয়ার উদ্দেশ্যে পাঠানো হয়েছে। এ বহরে ঢাকা-জর্ডান-সিরিয়া রুটে বিশেষ ফ্লাইট পরিচালনা করা হয়। সি-১৩০জে পরিবহন বিমানটি বাংলাদেশ থেকে ১০ ফেব্রুয়ারি সিরিয়ার উদ্দেশে যাত্রা করবে এবং সেখানে ত্রাণ পৌঁছানোর পর পুনরায় দেশে ফিরে আসবে।


বিজ্ঞাপন


এর আগে ভূমিকম্প পরবর্তী সাহায্যের জন্য বিমানযোগে ত্রাণ ও চিকিৎসাসামগ্রী দেশটিতে পাঠানোর সিদ্ধান্ত নেয় সরকার। এ মিশনের নেতৃত্ব দেন বিমানবাহিনীর গ্রুপ ক্যাপ্টেন জামিল উদ্দিন আহমেদ।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সূত্রে জানাযায়, ত্রাণ সামগ্রীর মধ্যে ৪২৮ প্যাকেট ড্রাই কেক(১১১০ কেজি), ৩৪৭ প্যাকেট ডাইজেস্টিভ বিস্কিট (৫৫৬ কেজি), ২৩ প্যাকেট কম্বল (১৩৮০ কেজি), ১০২ প্যাকেট তাবু (৪৪২৩ কেজি), ৪৪ প্যাকেট ঔষধ (৯৮০ কেজি) এবং ১৭০ প্যাকেট সোয়েটার (১৩০০ কেজি) রয়েছে।

গত ৬ ফেব্রুয়ারি তুরস্ক-সিরিয়ার সীমান্ত অঞ্চলে ভূমিকম্প আঘাত হানে। বিধ্বংসী এ ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। 

ডিএইচডি/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর