রোববার, ২৩ জুন, ২০২৪, ঢাকা

উদ্ধার অভিযানের মধ্যেই তুর্কি-সিরিয়া সীমান্তে চলছে লড়াই

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৩১ পিএম

শেয়ার করুন:

উদ্ধার অভিযানের মধ্যেই তুর্কি-সিরিয়া সীমান্তে চলছে লড়াই
তুরস্ক এবং সিরিয়ায় হাজার হাজার হতাহত মানুষকে উদ্ধারে অভিযান চলছে

মারাত্মক ভূমিকম্পের পর তুরস্ক এবং সিরিয়ায় হাজার হাজার হতাহত মানুষকে উদ্ধারে অভিযান চলছে। এমন সময়েও তুর্কি-সিরিয়ান সীমান্তে লড়াই চলছে। মঙ্গলবার এ বিষয়ে তুরস্কের সরকারি কর্মকর্তারা বলেন, কুর্দি উগ্রবাদী গোষ্ঠীগুলো তাদের দেশে রকেট হামলা চালিয়েছে।   

আল-জাজিরার প্রতিবেদন অনুসারে, তুরস্কের দক্ষিণাঞ্চল এবং উত্তর-পশ্চিম সিরিয়ার বহু অংশ প্রবল ভূমিকম্পে বিধ্বস্ত হয়েছে। উভয় দেশে প্রায় পাঁচ হাজার মানুষের মৃত্যু হয়েছে। শুধু তুরস্কেই ধসে পড়েছে সাড়ে তিন হাজার ভবন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, ভূমিকম্পে মৃত্যুর সংখ্যা ২০ হাজার ছাড়িয়ে যেতে পারে। ওই দু’দেশে ভূমিকম্পের পর হতাহতদের সন্ধান চলছে। 


বিজ্ঞাপন


বর্তমানে এমন ভয়াবহ পরিস্থিতির মধ্যেও তুর্কি-সিরিয়ান সীমান্তে লড়াই চলছে। এ বিষয়ে মঙ্গলবার তুরস্কের জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, ‘তুর্কি সৈন্যরা দেশটির সীমান্তের কাছে একটি এলাকায় কথিত রকেট নিক্ষেপের প্রতিশোধ হিসেবে ওয়াইপিজি এবং পিকেকে সশস্ত্র গোষ্ঠীগুলোকে আক্রমণ করেছে। 

তুর্কি কর্তৃপক্ষ আরও জানিয়েছে, কুর্দি উগ্রবাদী গোষ্ঠীগুলো উত্তর-পশ্চিম সিরিয়ার তাল রিফাত থেকে দক্ষিণ তুরস্কের কিলিস প্রদেশের অনকুপিনার সীমান্ত চৌকির কাছে একটি এলাকায় মাল্টি-ব্যারেল রকেট হামলা চালিয়েছে।

এ রকেট হামলার বিষয়ে ওয়াইপিজি এবং পিকেকের কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে এ হামলায় তুর্কি সেনাদের কোনো ক্ষয়-ক্ষতি হয়নি।

সূত্র : আল-জাজিরা


বিজ্ঞাপন


এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর