শনিবার, ২০ জুলাই, ২০২৪, ঢাকা

ভূমিকম্প বিধ্বস্ত এলাকায় খাবার খাওয়াচ্ছেন শেফ বুরাক

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ১২:২৭ পিএম

শেয়ার করুন:

ভূমিকম্প বিধ্বস্ত এলাকায় খাবার খাওয়াচ্ছেন শেফ বুরাক

ভয়াবহ ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্ক ও সিরিয়ার বিস্তীর্ণ অঞ্চল। ৬ ফেব্রুয়ারির ভূমিকম্পে এখন পর্যন্ত প্রায় ৪৬ হাজার মানুষের মৃত্যু হয়েছে। লাখ লাখ মানুষ গৃহহীন হয়ে পড়েছেন। সেখানের অসহায় মানুষদের রান্না করে খাওয়াচ্ছেন সামাজিক মাধ্যমে ব্যাপক জনপ্রিয় তুর্কি শেফ বুরাক ওজদেমির, যিনি সিজেডএন বুরাক নামেই বেশি পরিচিত।

এর আগে ভূমিকম্পের পর সাহায্যের জন্য ভিডিও বার্তা দিয়েছিলেন শেফ বুরাক। নিজের ভেরিফায়েড টিকটক অ্যাকাউন্ট থেকে পোস্ট করা এক ভিডিও বার্তায় কাঁদতে দেখা যায় বুরাককে। তিনি বলেন, দয়া করে, যারা পারেন তারা সবাই সাহায্য করেন। ধ্বংসস্তূপের নিচে এখনও মানুষ আছে। তাদের অবস্থা সত্যিই খুব খারাপ।


বিজ্ঞাপন


বুরাক বলেন, অনেক মানুষ আমাদের মেসেজ দিচ্ছে। আমরা শেয়ার করা ছাড়া (কী ঘটছে) আর কিছুই করতে পারছি না। দয়া করে, আপনাদের সামর্থ্যের মধ্যে যা আছে, তা করুন।

এরপর থেকে ভূমিকম্প বিধ্বস্ত এলাকায় প্রতিদিন শত শত মানুষের জন্য রান্না করছেন তিনি। সেখানকার শিশুদের সঙ্গে স্বভাবসুলভ ভঙ্গিতে খাবার বিতরণ করছেন।


বিজ্ঞাপন


এসব ভিডিও সামাজিক মাধ্যমে শেয়ার করছেন বুরাক। সেখানে হাজার হাজার মানুষ তার এমন কাজের প্রশংসা করছেন।

সামাজিক মাধ্যমে পরিচিত মুখ তুর্কি বিখ্যাত শেফ বুরাক ওজদেমির। ভিন্ন স্টাইলে রান্না করার পাশাপাশি সারাক্ষণ হাস্যোজ্জ্বল চেহারা দিয়ে মানুষের মন জয় করেছেন তিনি। হাসির জন্য অনেকেই তাকে স্মাইলিং শেফও বলে ডাকেন।

রান্নার সময় বিশাল সাইজের পাত্রের ব্যবহার, বিশাল আকৃতির সব সবজি,  অদ্ভুত স্টাইলে কাটাকাটি, রান্নার স্টাইল সবকিছু মিলে রাতারাতি মানুষের মনে জায়গা করে নিয়েছেন তিনি। ছোটবেলা থেকে এই পেশায় হাতেখড়ি হয় বুরাকের। পারিবারিক ছোট একটি রেস্তোরাঁয় পরিবারের বাকি সবার মতোই কাজ করতেন তিনি।

তুর্কি, মিশর, মধ্যপ্রাচ্যের বিভিন্ন ধরনের খাবার পাওয়া যায় তার রেস্তোরাঁয়। তবে বিশাল সাইজের কাবাব তৈরির জন্য তার খ্যাতি সবচেয়ে বেশি। 

তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান, কাতারের কিং তামিম বিন হামাদ, মেসুত ওজিল থেকে শুরু করে বিশ্বের নামীদামি সব তারকারা খেতে আসেন বুরাকের রেস্তোরাঁয়। যার কারণে অনেকেই এই রেস্তোরাঁকে 'রেস্টুরেন্ট ফর সেলিব্রেটি' বলেও উল্লেখ করে থাকেন। বর্তমানে ইস্তাম্বুলের তাকসিম, ইহিটলারও আকসারা প্রদেশের তা রেস্তোরাঁ ছয়টি শাখা চালু আছে। অন্যদিকে দুবাইয়ে রয়েছে এর শাখা।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর