শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

দুই হাজার দরিদ্রকে রিকশা দিচ্ছে আস-সুন্নাহ ফাউন্ডেশন

ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:০২ পিএম

শেয়ার করুন:

দুই হাজার দরিদ্রকে রিকশা দিচ্ছে আস-সুন্নাহ ফাউন্ডেশন

স্বাবলম্বীকরণ প্রকল্প-২০২৩-এর আওতায় দুই হাজার দরিদ্র মুসল্লিকে রিকশা বিতরণ করবে আস-সুন্নাহ ফাউন্ডেশন। সংস্থাটির অফিসিয়াল ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়। রিকশা টেকসই ও নান্দনিক করার জন্য আস-সুন্নাহর নিজস্ব তত্ত্বাবধানে প্রস্তুত করা হচ্ছে বলে জানানো হয় ফেসবুক পোস্টে। 

এতে উল্লেখ করা হয়- প্রত্যেক জেলা থেকে সর্বনিম্ন ২০ জন দরিদ্র রিকশাচালক মুসল্লিকে নির্বাচন করা হবে। সমাজের মানুষের অবস্থা ইমাম-খতিবরা ভালো জানেন— সেজন্য তাদের এ বিষয়টি যাচাইপূর্বক প্রস্তাব করতে বলা হয়েছে। ফেসবুক পোস্টে আবেদনের লিংক দেওয়া রয়েছে। প্রত্যেক খতিব সর্বোচ্চ দুই জনের নাম প্রস্তাব করতে পারবেন। এরপর ফাউন্ডেশনের নিজস্ব লোকবল কর্তৃক যাচাই-পূর্বক গ্রহীতাদের নির্বাচন করা হবে। আবেদনের শেষ তারিখ: ১০ ফেব্রুয়ারি, ২০২৩। বিস্তারিত দেখার জন্য আস-সুন্নাহ ফাউন্ডেশনের ফেসবুক পোস্টটি এখানে সংযুক্ত করা হলো। 


বিজ্ঞাপন


উল্লেখ্য, স্বাবলম্বীকরণ প্রকল্পের আওতায় এই পর্যন্ত এক হাজার ৭৭জন কর্মক্ষম গরিবকে উপার্জন উপকরণ যেমন: রিকশা, ভ্যান, সেলাই মেশিন, মুদিমাল, গরু-ছাগল ইত্যাদি প্রদান করা হয়েছে। এছাড়া ১০২ জন অসহায় নারীকে ব্লক-বাটিক প্রশিক্ষণপূর্বক উপকরণ কিনে দেওয়া হয়েছে।

আস-সুন্নাহ ফাউন্ডেশন একটি অরাজনৈতিক, অলাভজনক শিক্ষা, দাওয়াহ ও মানবকল্যাণে নিবেদিত সেবামূলক প্রতিষ্ঠান। আর্তমানবতার সেবা, কর্মসংস্থান তৈরি, দারিদ্র্য বিমোচন, বহুমুখী শিক্ষায়ন প্রকল্প পরিচালনা, ত্রাণ বিতরণ, স্বল্পমূল্যে বা বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান—এ ধরনের কাজের মাধ্যমে একটি আদর্শ ও কল্যাণমূলক সমাজ গড়ে তুলতে ২০১৮ সাল থেকে কাজ করে যাচ্ছে আস সুন্নাহ।

ইতোমধ্যে জনকল্যাণমূলক কাজ ও দেশের দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার কারণে সর্বত্র বেশ সুনাম ও প্রশংসা কুড়িয়েছে বেসরকারি এই সেবা সংস্থাটি।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর