রোববার, ২৩ জুন, ২০২৪, ঢাকা

তুরস্কে ২৪৮ ঘণ্টা পর ধ্বংসস্তূপ থেকে তরুণী উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:২২ পিএম

শেয়ার করুন:

তুরস্কে ২৪৮ ঘণ্টা পর ধ্বংসস্তূপ থেকে তরুণী উদ্ধার
ভূমিকম্পের ২৪৮ ঘণ্টা পর এক তুর্কি তরুণীকে উদ্ধার করা হয়েছে

দক্ষিণ তুরস্কে ভয়াবহ ভূমিকম্পের ২৪৮ ঘণ্টা পর ধ্বংসস্তূপের নিচে থেকে জীবিত অবস্থায় এক তরুণীকে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার দেশটির কাহরামানমারাস প্রদেশে এমন অলৌকিক ঘটনার কথা জানা গেছে। ওই যুবতীকে হাসপাতালে পাঠানো হয়েছে।

আল-জাজিরা ও আনাদোলু এজেন্সির প্রতিবেদন অনুসারে, ‘ভূমিকম্পের ২৪৮ ঘণ্টা পর ওই তরুণীকে জীবিত উদ্ধার করা হয়েছে। একটি ধসে পড়া ভবনের ধ্বংসাবশেষ থেকে ওই অল্পবয়সী মেয়েকে বের করে আনা হয়েছিল। যদিও এখন বেঁচে যাওয়া লোকদের খুঁজে পাওয়ার আশা প্রায় ম্লান হয়ে গেছে।’


বিজ্ঞাপন


আরও পড়ুন: ভূমিকম্পের দশম দিনে দুই শিশুসহ ৫ জনকে জীবিত উদ্ধার

কাহরামানমারাস প্রদেশের দুলকাদিরোগলু জেলায় কর্মরত উদ্ধারকারীরা ওই তরুণীকে উদ্ধার করে। তারা জানিয়েছেন, ‘ধ্বংসস্তূপের নিচে ১৭ বছর বয়সী আলেনা ওলমাজ নামের ওই মেয়েকে জীবিত খুঁজে পেয়েছেন তারা।’ এখন তাকে চিকিৎসার জন্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা জানিয়েছে, ‘গত সপ্তাহে দক্ষিণ তুরস্কে দু‘টি শক্তিশালী ভূমিকম্পে কমপক্ষে ৩৬ হাজার ১৮৭ জন নিহত হয়েছে।’

আরও পড়ুন: ১৫০ ঘণ্টা পর ধ্বংসস্তূপ থেকে শিশু উদ্ধার


বিজ্ঞাপন


৬ ফেব্রুয়ারি দেশটির কাহরামানমারাস প্রদেশকে কেন্দ্র করে ৭.৭ ও ৭.৬ মাত্রার ভয়াবহ ভূমিকম্প হয়। এ সময় আদানা, আদিয়ামান, দিয়ারবাকির, গাজিয়ানটেপ, হাতায়, কিলিস, মালটিয়া, ওসমানিয়ে, সানলিউরফা এবং এলাজিগসহ দেশটির ১১ প্রদেশ ক্ষতিগ্রস্ত হয়। এ সময় এক কোটি ৩০ লাখ লোক বিভিন্ন ক্ষয়-ক্ষতির শিকার হয়।

আরও পড়ুন: ভূমিকম্পের ১৪৯ ঘন্টা পর উদ্ধার করা হলো তুর্কি তরুণকে

১০ ঘণ্টারও কম সময়ের মধ্যে তুরস্কে আঘাত করা শক্তিশালী ভূমিকম্পটি সিরিয়া এবং লেবাননসহ এই অঞ্চলের বেশ কয়েকটি দেশে অনুভুত হয়েছে।

সূত্র : আল-জাজিরা, আনাদোলু এজেন্সি

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর