মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪, ঢাকা

তুরস্কে বিপুল পরিমাণ ত্রাণ পাঠাচ্ছে রাশিয়ানরা

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:২৮ পিএম

শেয়ার করুন:

তুরস্কে বিপুল পরিমাণ ত্রাণ পাঠাচ্ছে রাশিয়ানরা
তুর্কি দূতাবাসের মাধ্যমে রুশ নাগরিকরা বিপুল পরিমাণ ত্রাণ পাঠিয়েছে

ভয়াবহ ভূমিকম্পের পর রাশিয়ায় থাকা তুর্কি দূতাবাসের মাধ্যমে রুশ নাগরিকরা বিপুল পরিমাণ ত্রাণ পাঠিয়েছে। মস্কোতে আঙ্কারার রাষ্ট্রদূত মেহমেত সামসার বলেছেন, আমরা এখনও পর্যন্ত রাশিয়া থেকে ৮০ টন ত্রাণ সহায়তা তুরস্কে পাঠিয়েছি। ভূমিকম্প-বিধ্বস্ত দেশটিতে মানবিক সহায়তা বিতরণ অব্যাহত রয়েছে।

সামসার এক সাক্ষাত্কারে আনাদোলু এজেন্সিকে বলেছিলেন, ‘আমরা এখন পর্যন্ত বিপুল পরিমাণ সাহায্য সামগ্রী তুরস্কে পাঠিয়েছি। প্রায় ৮০ টন সহায়তা পাঠিয়েছি আমরা। প্রতিদিনই সহায়তার পরিমাণ বাড়ছে। ত্রাণ সহায়তার মধ্যে রয়েছে তাঁবু, হিটার, স্লিপিং ব্যাগ, জেনারেটর ও বিভিন্ন সাহায্য সামগ্রী। বিভিন্ন ত্রাণ সহায়তার মধ্যে যেগুলো খুবই গুরুত্বপূর্ণ তা আমরা পাঠাচ্ছি।’


বিজ্ঞাপন


বুধবার তুরস্কের রাষ্ট্রদূত বলেন, ‘তুর্কি ও আজারবাইজানীয় নাগরিকরা ভূমিকম্পের কথা শোনার সঙ্গে সঙ্গে দূতাবাসে সাহায্যের জন্য ছুটে আসেন।’

সামসার আরও বলেন যে রাশিয়ায় পরিচালিত তুর্কি ব্যাংকগুলোতে দু‘টি অ্যাকাউন্ট খোলা হয়েছিল, যাতে করে সাধারণ লোকেরা নগদ অর্থ স্থানান্তর করতে পারে। নগদ অর্থ পাঠানোর পরিমাণ প্রতিদিনই বাড়ছে। এখন পর্যন্ত এখান থেকে এক মিলিয়নেরও বেশি সাহায্য পাঠানো হয়েছে।

এ সময় তিনি রুশ শিশুদের ত্রাণ সহায়তা সম্পর্কিত বিভিন্ন কর্মকাণ্ড এবং তাদের ছোটখাটো সদয় আচরণ সম্পর্কে বলেন।

সামসার বলেন, ‘গতকাল একজন (রুশ) শিশু কোটের পকেটে করে চকলেট এবং হ্যাজেলনাট নিয়ে এসেছিল। এগুলো সে দান করতে নিয়ে এসেছিল।’


বিজ্ঞাপন


তিনি বলেন, এখানকার শিশুরা কখনও কখনও ছবি আঁকে এবং বার্তা লেখে। এরপর তা ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য পাঠায়। এগুলো খুবই আবেগপূর্ণ জিনিস। কিছু রুশ বাচ্চা তাদের খেলনা আনতে চায় এবং সেগুলো তাদের তুর্কি বন্ধুদের কাছে পাঠাতে চায়।

সূত্র : আনাদোলু এজেন্সি

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর