শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

আঙ্কারায় সর্বোচ্চমানের চিকিৎসা পাচ্ছেন রিংকু

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:৫১ পিএম

শেয়ার করুন:

আঙ্কারায় সর্বোচ্চমানের চিকিৎসা পাচ্ছেন রিংকু
ফাইল ছবি

তুরস্কে স্মরণকালের ভয়াবহ ভূমিকম্পের পর নিখোঁজ হলেও পরে উদ্ধার হওয়া বাংলাদেশি শিক্ষার্থী গোলাম সাঈদ রিংকুর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন এই শিক্ষার্থী ভিডিও কলে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেছেন।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তুরস্কে বাংলাদেশ দূতাবাসের অস্থায়ী প্রধান (চার্জ দ্য অ্যাফেয়ার্স) রফিকুল ইসলাম গণমাধ্যমকে একথা জানিয়েছেন।


বিজ্ঞাপন


রিংকুর শারীরিক অবস্থার কথা জানিয়ে তিনি বলেন, ‘আল্লাহর রহমতে রিংকুর শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। আঙ্কারায় অত্যন্ত ভালো হাসপাতালে তার সর্বোচ্চ চিকিৎসা চলছে। আমি হাসপাতালের পরিচালকের সঙ্গে দেখা করেছি। রিংকুর সঙ্গেও কথা বলেছি।’

এদিকে রিংকুর বাবা গোলাম রব্বানীও শুক্রবার বিকেলে ছেলের সঙ্গে ভিডিও কলে কথা বলার বিষয়টি নিশ্চিত করেছেন। তার গুরুতর কোনো শারীরিক অসুবিধা নেই জানিয়ে রিংকুর বাবা জানান, তার ছেলেকে চিকিৎসকরা খুব গুরুত্ব সহকারে দেখছেন বলে জানিয়েছেন।

তুরস্কে পড়াশোনার পাশাপাশি খণ্ডকালীন চাকরি করতেন রিংকু। যে ভবনে তিনি থাকতেন সেটি গত সোমবার ভোরের ভূমিকম্পে ধসে পড়ে। তার সঙ্গে থাকা নূরে আলম নামে অপর এক শিক্ষার্থী দ্রুত বের হতে পারলেও রিংকু ভেতরে আটকা পড়েন। এরপর থেকেই তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না।

পরে তুরস্কের বাংলাদেশ দূতাবাস থেকে নিখোঁজের বিষয়টি তার পরিবারকে জানানো হয়। ভূমিকম্পের প্রায় ৩৬ ঘণ্টা পর মঙ্গলবার তুরস্কের স্থানীয় সময় ৬টার দিকে (বাংলাদেশ সময় রাত ৯টা) দিকে তার এক বন্ধু স্থানীয়দের সহায়তায় রিংকুর সন্ধান পান। পরে রিংকুকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়।


বিজ্ঞাপন


বৃহস্পতিবার রিংকুসহ দুর্গত এলাকা থেকে ২১ জনকে উদ্ধার করে তুরস্কের রাজধানী আঙ্কারায় নিয়ে আসা হয়।

রিংকুর বাড়ি বগুড়ার গাবতলী উপজেলার কাগইল ইউনিয়নের দেওনাই গ্রামে। ২০১৫ সালে উচ্চ শিক্ষার জন্য তুরস্কে পাড়ি জমান। তিনি সেখানকার কারামানমারাস প্রদেশের একটি বিশ্ববিদ্যালয়ে ভূগোল বিষয়ে মাস্টার্স করছিলেন।

বিইউ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর