মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪, ঢাকা

সিরিয়ায় শুকনো খাবার ও ওষুধসহ ত্রাণ পাঠাচ্ছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:১৭ পিএম

শেয়ার করুন:

সিরিয়ায় শুকনো খাবার ও ওষুধসহ ত্রাণ পাঠাচ্ছে বাংলাদেশ
ফাইল ছবি

সিরিয়ায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য ত্রাণ পাঠাচ্ছে বাংলাদেশ। ভূমিকম্পপরবর্তী সাহায্যের জন্য বিমানযোগে ত্রাণ ও চিকিৎসাসামগ্রী দেশটিতে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। ত্রাণ সহায়তার জন্য বড়-ছোট তাঁবু, কম্বল, সোয়েটার, শুকনো খাবার ও ওষুধ পাঠানো হবে। এ মিশনের নেতৃত্ব দেবেন বিমানবাহিনীর গ্রুপ ক্যাপ্টেন জামিল উদ্দিন আহমেদ।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞাপন


আইএসপিআর সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ভূমিকম্পপরবর্তী জরুরি ত্রাণ এবং চিকিৎসা সামগ্রী পাঠানোর জন্য ঢাকা-জর্ডান-সিরিয়া রুটে বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে। সি-১৩০জে পরিবহন বিমানটি বাংলাদেশ থেকে ১০ ফেব্রুয়ারি সিরিয়ার উদ্দেশে যাত্রা করবে এবং সেখানে ত্রাণ পৌঁছানোর পর পুনরায় দেশে ফিরে আসবে।

গত ৬ ফেব্রুয়ারি তুরস্ক-সিরিয়ার সীমান্ত অঞ্চলে ভূমিকম্প আঘাত হানে। বিধ্বংসী এ ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এখন পর্যন্ত নিহতের সংখ্যা ২১ হাজার ছাড়িয়েছে। শুধু তুরস্কেই এ পর্যন্ত মারা গেছেন ১৭ হাজারের বেশি মানুষ। বিভিন্ন দেশ থেকে উদ্ধার কাজে যোগ দিয়েছে কয়েক হাজার সদস্য।

ডব্লিউএইচ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর