শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

রাতে তুরস্কে যাচ্ছে বাংলাদেশের ৬০ উদ্ধারকারী সদস্য

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:৫০ পিএম

শেয়ার করুন:

রাতে তুরস্কে যাচ্ছে বাংলাদেশের ৬০ উদ্ধারকারী সদস্য

তুরস্কে ভয়াবহ ভূমিকম্পে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ। তারই অংশ হিসেবে আজ বুধবার (০৮ ফেব্রুয়ারি) রাতে ফায়ার সার্ভিসের ৬০ জন উদ্ধারকারী দেশটিতে রওনা হবেন বলে জানিয়েছে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন। 

এই ৬০ জনের টিমে ফায়ার সার্ভিসের ১২ জন, ২৪ জন সেনা বাহিনীর, ১০ জন চিকিৎসকসহ ৬০ জন। বুধবার রাত ১০টায় বাংলাদেশের একটি বিমানে করে তারা তুরস্কে যাবেন।


বিজ্ঞাপন


বুধবার বিকেলে পুরান ঢাকার ফায়ার সার্ভিস সদর দফতরে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, তুরস্কে সংঘটিত ভয়াবহ ভূমিকম্পের কারণে তুরস্ক সরকার কর্তৃক আন্তর্জাতিক সাহায্য চাওয়া হয়েছে। এর পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর নেতৃত্বে তুরস্কে একটি সম্মিলিত সাহায্যকারী দল পাঠানোর নির্দেশনা প্রদান করেছেন। সম্মিলিত উদ্ধারকারী দলের সঙ্গে ফায়ার সার্ভিসকে অন্তর্ভুক্ত করায় আমরা সম্মানিত বোধ করছি। 

তিনি জানান, আন্তর্জাতিক অঙ্গনে উদ্ধারকাজ পরিচালনার জন্য এটি ফায়ার সার্ভিসের প্রথম বিদেশ গমন। এর আগে বাংলাদেশ থেকে নেপালে ঘটে যাওয়া ভয়াবহ ভূমিকম্পে পাঁচ সদস্য গিয়েছিলেন। তারই ধারাবাহিকতায় এবারও তুরস্কেও যাচ্ছেন ৬০ সদস্য। 

বর্তমান সরকারের সময়ে ফায়ার সার্ভিসের সক্ষমতা বৃদ্ধির এটি একটি উজ্জ্বল উদাহরণ মন্তব্য করে তিনি বলেন, উদ্ধারকারী দল সেখানে ৭ দিন থাকবেন। হালকা যন্ত্রপাতি নিয়ে এই দলটি তুরস্কে যাচ্ছে বলে তিনি জানান।


বিজ্ঞাপন


এমআইকে/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর