বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

বেঁচে নেই বিধ্বস্ত ভবনে চাপা পড়া তুরস্কের সেই ফুটবলার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:০১ এএম

শেয়ার করুন:

বেঁচে নেই বিধ্বস্ত ভবনে চাপা পড়া তুরস্কের সেই ফুটবলার

তুরস্ক ও সিরিয়ার সীমান্তবর্তী এলাকায় আঘাত হানা ভয়াবহ ভূমিকম্পে প্রাণহানির সংখ্যা বেড়েই চলছে। ঘণ্টা পেরোতে না পেরোতেই তালিকায় আসছে নতুন নতুন নাম। এবার মৃতের তালিকায় যুক্ত হয়েছে দেশটির এক ফুটবলারের নাম। দেশটির দ্বিতীয় বিভাগ ফুটবল লিগের দল ইয়েনি মেলাতেস্পোরের গোলরক্ষক আহমেত ইয়ুপ তুরকাস্লান নিখোঁজ হওয়ার একদিন পর তার মৃত্যুর সংবাদটি সামনে এসেছে। 

গতকালই তার মৃত্যুর গুঞ্জন শোনা গেলেও কারও পক্ষ থেকে তা স্পষ্ট করে কিছুই বলা হয়নি। বিভিন্ন গণমাধ্যমে এ নিয়ে খবর প্রকাশিত হলেও ক্লাবটির পক্ষ থেকে তার নিহত হওয়ার খবর উড়িয়ে দেওয়া হয়। তখন ক্লাবটির পক্ষ থেকে জানানো হয়েছিল তুরকাস্লানকে উদ্ধারে অভিযান চলছে।


বিজ্ঞাপন


কিন্তু আজ বিবিসির খবরে মৃত্যুর বিষয়টি জানানো হয়। ইয়ুপ তুরকাস্লানের ক্লাব ইয়েনি মেলাতেস্পোরের পক্ষ থেকেই মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ২৮ বছর বয়সী এই গোলরক্ষক ভূমিকম্পে বিধ্বস্ত একটি ভবনে আটকা পড়েছিলেন।

এক টুইটে ক্লাবটি জানিয়েছে, ‘আমাদের গোলরক্ষক, আহমেত ইয়ুপ তুর্কাস্লান ভূমিকম্পে ধসে পড়ে প্রাণ হারিয়েছেন। শান্তিতে বিশ্রাম নিন।’

টুইটে আরও বলা হয়েছে, ‘আমরা আপনাকে ভুলব না, আপনি সুন্দর মানুষ।’

তুর্কাস্লান ২০২১ সালে যোগদানের পর তুর্কি দ্বিতীয় বিভাগের ক্লাব ইয়েনি মেলাতেস্পোরের হয়ে ছয়বার খেলেছেন।


বিজ্ঞাপন


গত সোমবার (৬ ফেব্রুয়ারি) ভোরে তুরস্কের দক্ষিণাঞ্চলীয় গাজিয়ান্তেপ প্রদেশের নূরদাগি শহরের পূর্বাঞ্চলে আঘাত হানে ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্প। এতে তুরস্ক ও সিরিয়ার বিস্তীর্ণ এলাকার বহু ঘরবাড়ি ধসে যায়। প্রাণহানি হয় বহু মানুষের। এখন পর্যন্ত মৃতের সংখ্যা আট হাজার ছাড়িয়েছে। এই সংখ্যাটা আরও বহুগুণ বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর