বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ঢাকা

তীব্র ভূমিকম্পেও শিশুদের পাশে, নার্সের সাহসিকতার ভিডিও প্রকাশ্যে

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৩, ০২:২৭ পিএম

শেয়ার করুন:

তীব্র ভূমিকম্পেও শিশুদের পাশে, নার্সের সাহসিকতার ভিডিও প্রকাশ্যে

তীব্র ভূমিকম্পে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে তুরস্কের দশটি প্রদেশ। এর অন্যতম একটি হলো গাজিয়ান্তেপ। ভূমিকম্পের ৭ম দিনে এসেও চারদিকে হাহাকার অবস্থা বিরাজ করছে। এমন অবস্থার মধ্যেও ভূমিকম্পের দিনের একটি ভিডিও মানুষের হৃদয় ছুঁয়েছে।

টিআরটি ওয়ার্ল্ডের প্রকাশিত ভিডিওতে দেখা যাচ্ছে, হাসপাতালের আইসিইউ কেবিনে রাখা হয়েছে একাধিক নবজাতককে। ভূমিকম্পের সময় প্রবলভাবে কাঁপছে পুরো ভবনটি। এমন অবস্থায় নার্স একটি নবজাতকের ট্রলি শক্ত করে ধরে রেখেছেন। আরেকজনকেও একই কাজ করতে দেখা যায়। 


বিজ্ঞাপন


জানা গেছে, গাজিয়ান্তেপের একটি হাসপাতালে আইসিইউ এর দৃশ্য এটি। সেখানে রাখা ছিল নবজাতকদের। ভূমিকম্প শুরু হলে নার্সরা শিশুদের রক্ষার জন্য ছুটে আসেন।

সাধারণত ভূমিকম্প শুরু হলে সবাই ঘর-বাড়ি ছেড়ে বাইরে ছুটে যান। যেন তারা বিপদ থেকে রক্ষা পান। কিন্তু নিজের জীবনের পরোয়া না করে শিশুদের রক্ষা করতে নার্সরা যেভাবে আইসিইউতে ছুটে গিয়েছেন সেটি সবার হৃদয় কেড়েছে।

তুরস্ক সিরিয়ায় হাজার হাজার ভবন ধসে পড়েছে। পুরোদমে উদ্ধার কাজ চললেও এখনও অনেক যায়গায় পৌঁছতে পারেননি উদ্ধারকর্মীরা। হাজার হাজার মানুষ এসব ভবনের নিচে আটকা পড়ে রয়েছেন। সময় যত যাচ্ছে তত তাদের বেঁচে থাকার আশা ক্ষীণ হচ্ছে।


বিজ্ঞাপন


ভূমিকম্পে এরই মধ্যে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে। ৭০টিরও বেশি দেশ সহায়তা নিয়ে তুরস্কে পৌঁছেছে। তবে নিহতের সংখ্যা দ্বিগুণ বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন জাতিসংঘের সাহায্যকারী সংস্থার প্রধান।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর