শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বন্যায় ক্ষতিগ্রস্ত তিন হাজার পরিবারকে পুনর্বাসন করছে আস-সুন্নাহ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ জুলাই ২০২২, ০৬:২২ এএম

শেয়ার করুন:

বন্যায় ক্ষতিগ্রস্ত তিন হাজার পরিবারকে পুনর্বাসন করছে আস-সুন্নাহ

বৃহত্তর সিলেটে স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত তিন হাজারকে পরিবারকে পুনর্বাসনের কাজ শুরু করেছে আস-সুন্নাহ ফাউন্ডেশন। এর আগে সিলেটে বন্যার্তদের মাঝে এক হাজার মেট্রিক টন ত্রাণ বিতরণ করে সংস্থাটি।

আস-সুন্নাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান শায়খ আহমদুল্লাহ বলেন, বন্যার্তদের পুনর্বাসনের দুটি পরিকল্পনা হাতে নিয়েছি আমরা—


বিজ্ঞাপন


 ১. সরেজমিন রিপোর্টের ভিত্তিতে বন্যায় গৃহহীন হওয়া এক হাজার পরিবারকে প্রাথমিকভাবে চার বান টিন ও ১০টি করে পিলার দেবে ফাউন্ডেশন। এরপর ঘরের কাজ শুরু করলে নির্মাণ খরচ বাবত নগদ ১০ হাজার টাকা করে প্রদান করা হবে। আর সম্পূর্ণ নিঃস্ব হয়ে যাওয়া কিছু পরিবারকে সম্পূর্ণ আধা পাকা ঘর প্রস্তুত করে দেওয়া হবে ইনশাআল্লাহ।

assunnah2

২. এছাড়াও বন্যায় ফসলের ক্ষতি হওয়া ২০০০ কৃষক ও গৃহস্থকে নগদ অর্থ সহায়তা প্রদান করবে ফাউন্ডেশন।

শায়খ আহমাদুল্লাহ বলেন, আমাদের পাঁচটি টিম কাজ করছে সিলেট ও সুনামগঞ্জের বিভিন্ন উপজেলায়। তারা সরেজমিনে গিয়ে ক্ষতিগ্রস্তদের তথ্য সংগ্রহ করছেন। এ সপ্তাহে আরও কয়েকটি টিম তাদের সাথে যোগ দেবে।


বিজ্ঞাপন


আস-সুন্নাহর চেয়ারম্যান জানান, ইতোপূর্বে বন্যার্তদের মাঝে এক হাজার মেট্রিক টন ত্রাণ সামগ্রী বিতরণ করেছে আস-সুন্নাহ ফাউন্ডেশন। যার মধ্যে ছিল ১৮ হাজার বস্তা চাল (২৫ কেজির প্রতিটি)। এছাড়াও ১০৫টি গরু জবাই করে বন্যার্তদের মাঝে গোশত বণ্টন করা হয়।

আরও পড়ুন: ২৫ হাজার পরিবার পেল আস-সুন্নাহ ফাউন্ডেশনের কোরবানির গোশত

শিক্ষা, সেবা ও দাওয়াহ স্লোগানকে ধারণ করে ২০১৮ সালে যাত্রা করে আস-সুন্নাহ ফাউন্ডেশন। সম্প্রতি সিলেটসহ দেশের বিভিন্ন এলাকায় বন্যায় সর্বাত্মক ত্রাণ বিতরণসহ সেবামূলক বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে সংস্থাটি দেশ-বিদেশে ব্যাপক সাড়া ফেলেছে।

assunnah3

বিশিষ্ট দাঈ ও জনপ্রিয় আলোচক শায়খ আহমাদুল্লাহ আস-সুন্নাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান। তার হাত ধরেই মূলত সংস্থাটির কার্যপরিধি দিন দিন বিস্তৃতি লাভ করছে।

আরও পড়ুন: বন্যার্তদের কয়েকশ টন খাদ্য সহায়তা দিচ্ছে আস-সুন্নাহ ফাউন্ডেশন

আস-সুন্নাহ ফাউন্ডেশন একটি অরাজনৈতিক, অলাভজনক শিক্ষা, দাওয়াহ ও মানবকল্যাণে নিবেদিত সেবামূলক প্রতিষ্ঠান। আর্তমানবতার সেবা, কর্মসংস্থান তৈরি, দারিদ্র্য বিমোচন, বহুমুখী শিক্ষায়ন প্রকল্প পরিচালনা, ত্রাণ বিতরণ, স্বল্পমূল্যে বা বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান এ ধরনের কাজের মাধ্যমে একটি আদর্শ ও কল্যাণমূলক সমাজ গড়ে তুলতে কাজ করছে বেসরকারি এই সেবা সংস্থাটি।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর