মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

সংবাদ উপস্থাপকদের উদ্যোগে বন্যার্তদের বিনামূল্যে চিকিৎসা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৩ জুলাই ২০২২, ০৬:১২ পিএম

শেয়ার করুন:

সংবাদ উপস্থাপকদের উদ্যোগে বন্যার্তদের বিনামূল্যে চিকিৎসা

সুনামগঞ্জে বন্যাকবলিত অঞ্চলে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণ করেছে বেসরকারি টেলিভিশন ও রেডিওর সংবাদ উপস্থাপকদের সংগঠন, নিউজ ব্রডকাস্টারস অ্যালায়েন্স অব বাংলাদেশ-এনবিএ।

সুনামগঞ্জের বন্যাকবলিত জগন্নাথপুরের চিলাউড়া উচ্চ বিদ্যালয়ে শুক্রবার (২২ জুলাই) দিনব্যাপী এই মেডিকেল ক্যাম্পের আয়োজন করে সংবাদ উপস্থাপকদের সংগঠনটি। সকাল ৮ট থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলে এই চিকিৎসাসেবা কার্যক্রম।


বিজ্ঞাপন


ঢাকা থেকে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালের ভাসকুলার সার্জারি বিভাগের প্রধান, মাই টিভির সিনিয়র সংবাদ উপস্থাপক ও এনবিএ-এর যুগ্ম সাধারণ সম্পাদক ডা. সাকলায়েন রাসেলের নেতৃত্বে ৩০ জনের বেশি চিকিৎসক এবং সুনামগঞ্জ থেকে আরও বেশ কয়েকজন চিকিৎসক বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করেন।

পাশাপাশি ক্যাম্পে চিকিৎসাসেবা গ্রহণকারীদের বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধ বিতরণ করে এনবিএ।

এই আয়োজনের প্রধান আহ্বায়ক ডা. সাকলায়েন রাসেল জানান, চক্ষু পরীবিক্ষণ বিভাগ; নাক, কান, গলা বিভাগ; হৃদরোগ ও বক্ষব্যাধি বিভাগ; পরিপাক, লিভার ও কিডনি রোগ বিভাগ; ডায়াবেটিস ও হরমোন বিভাগ; চর্ম ও যৌনরোগ বিভাগ; প্রসূতি, ধাত্রীবিদ্যা ও স্ত্রীরোগ বিভাগ; বাত, ব্যাথা, প্যারালাইসিস, নিউরোমেডিসিন বিভাগ; দন্তরোগ বিভাগ- এই ৯ ভাগে বিভক্ত হয়ে চিকিৎসকরা স্থানীয় প্রায় দুই হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা দিয়েছেন।

সকালে এই আয়োজনের উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের প্রধান ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল।


বিজ্ঞাপন


অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ‘নির্বাহী সদস্য’আজিজুস সামাদ আজাদ ডন, এনবিএর প্রেসিডেন্ট ও এনটিভির সিনিয়র নিউজ প্রেজেন্টার মুমতাহিনা হাসনাত রীতু, এনবিএর সেক্রেটারি ও বাংলা টিভির সিনিয়র নিউজ প্রেজেন্টার জাভেদ কারদার, বাংলা টিভির সিনিয়র নিউজ প্রেজেন্টার লোপা হোসেইন, এটিএন বাংলার সিনিয়র নিউজ প্রেজেন্টার সীমা খান সহ বিভিন্ন টেলিভিশন ও রেডিওর সংবাদ উপস্থাপকেরা।

এসময় এনবিএর প্রেসিডেন্ট ও এনটিভির সিনিয়র নিউজ প্রেজেন্টার মুমতাহিনা হাসনাত রীতু জানান, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বাংলাদেশের সুবিধাবঞ্চিত মানুষের অধিকার আদায়ে কাজ করে যাচ্ছে এনবিএ। এরকম বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ল্যাব এইড গ্রুপ, আরিজ ফাউন্ডেশন, ইনটেন্স হোল্ডিংস লি., স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ ল’ইয়ার্স অ্যাসোসিয়েশন ঢাকা জজকোর্ট, সোহেল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কন্সট্রাকশন লি., বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লি., ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস লিমিটেডসহ আয়োজনের সকল পৃষ্ঠপোষকদের প্রতি কৃতজ্ঞতা জানান আয়োজকরা।

এনবিএর সাধারণ সম্পাদক ও বাংলা টিভির সিনিয়র নিউজ প্রেজেন্টার জাভেদ কারদার সমাজের বৃত্তবানদের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ করেন। পাশাপাশি এ ধরনের অনুষ্ঠানে পৃষ্ঠপোষক হিসেবে পাশে থাকারও আহ্বান জানান।

বিইউ/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর