শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

বন্যাকবলিত সিলেটে মধ্যরাতে ডাকাত আতঙ্ক

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ জুন ২০২২, ০২:৪৫ এএম

শেয়ার করুন:

বন্যাকবলিত সিলেটে মধ্যরাতে ডাকাত আতঙ্ক
সন্ধ্যার পর বিদ্যুৎ না থাকায় রাজ্যের নিস্তব্ধতা নেমেছে সিলেট নগরীতে

দেশের ইতিহাসের ভয়াবহ বন্যা কবলিত জেলা সিলেট ও সুনামগঞ্জের বিভিন্ন এলাকার বাসা-বাড়িতে মধ্যরাতে ডাকাত প্রবেশ করার খবর পাওয়া গেছে। সিলেটের বেশ কয়েকটি এলাকার মসজিদের মাইকে ডাকাত প্রবেশের কথা জানিয়ে সবাইকে সচেতন থাকার ঘোষণাও দেওয়া হয়েছে। এরপর থেকে স্থানীয়দের মধ্যে ছড়িয়ে পড়ে আতঙ্ক। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও ছড়িয়ে পড়েছে এই আতঙ্ক।

শনিবার (১৯ জুন) দিবাগত রাত ১টার পরপরই বন্যা কবলিত সিলেট নগরীর খাসদবীর, ইলাশকান্দি, টিলাগড়, সুবিদবাজার, শামীমাবাদ, কানিশাইল ও আখালিয়া ঘাটসহ বিভিন্ন এলাকায় ডাকাত আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এর পরপরই ওইসব এলাকার মসজিদের মাইকে ডাকাত প্রবেশের কথা জানিয়ে সবাইকে সচেতন থাকার ঘোষণা দেওয়া হয়। এই ঘটনার পর স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় মানুষের চিৎকার-চেঁচামেচির শব্দ আশপাশের এলাকায় ছড়িয়ে পড়ে।


বিজ্ঞাপন


বাংলাদেশ পুলিশের ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিস (৯৯৯) কর্মকর্তা বলেছেন, আমরা সিলেট ও সুনামগঞ্জ থেকে বিভিন্ন কল পেয়েছি। এখন পর্যন্ত অন্তত ১৬টি ডাকাতির ঘটনা ঘটেছে। আমরা সমস্ত ঘটনা রেকর্ড করেছি এবং সবচেয়ে বেশি হিসাবে জেলা পুলিশ সুপারের কাছে পাঠিয়েছি। জেলার এসপিরা প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার গৌতম দেব বলেন, এখন পর্যন্ত সিলেট শহরে ডাকাতির বিষয়ে তেমন কোনো সঠিক তথ্য পাওয়া যায়নি। অনেকে আতঙ্কিত হয়ে ফেসবুকে পোস্ট দিচ্ছেন। আমরা শুনেছি কেউ কেউ কোথাও মসজিদের লাউডস্পিকার থেকে সাহায্য চাইছেন। পুলিশের টহল সর্বত্র জোরদার করা হয়েছে। আতঙ্কিত হওয়ার কিছু নেই।

এরপরও কোথাও ডাকাতি বা এ ধরনের কোনো সঠিক খবর পাওয়া গেলে সিলেট মেট্রোপলিটন পুলিশের কন্ট্রোল রুমে (01320069998) অথবা ৯৯৯ নম্বরে কল করার অনুরোধ করা হচ্ছে।

এসএএস/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর