শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

ত্রাণ নিয়ে বানভাসিদের পাশে ছাত্রলীগ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২০ জুন ২০২২, ০৫:৩৮ পিএম

শেয়ার করুন:

ত্রাণ নিয়ে বানভাসিদের পাশে ছাত্রলীগ
ছবি: ঢাকা মেইল

‘দুর্যোগ-দুর্বিপাকে, বাংলাদেশ ছাত্রলীগ’- এই স্লোগানকে বুকে ধারণ করে ত্রাণসামগ্রী নিয়ে বৃহত্তর সিলেট অঞ্চলে স্মরণকালের ভয়াবহ বন্যায় বিপাকে পড়া মানুষদের পাশে দাঁড়িয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এরই ধারাবাহিতায় কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে গঠিত চারটি টিমের সদস্যদের সঙ্গে সংশ্লিষ্ট জেলা ও উপজেলা শাখার নেতৃবৃন্দরাও যোগ দিয়েছেন বন্যার্ত মানুষের হাতে খাদ্যসামগ্রী তুলে দিতে।

সংগঠনটির নেতাকর্মীরা বলছেন, আপাতত দেড় হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী ছাড়াও শুকনো খাবার ও ওষুধসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী তুলে দিতে চান তারা। তবে প্রয়োজনে সহযোগিতার পরিধি আরও বাড়ানো হবে। ইতোমধ্যেই বন্যায় বেশি ক্ষতিগ্রস্ত সিলেট-সুনামগঞ্জে অসহায় মানুষের হাতে খাদ্যসামগ্রী তুলে দেওয়ার এই কার্যক্রম শুরু হয়েছে।


বিজ্ঞাপন


Chatra Leauge

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বন্যাকবলিত মানুষের জন্য ছাত্রলীগের পক্ষ থেকে চিড়া, গুড়, স্যালাইন, বিশুদ্ধ পানি, কেক, বাটার বন-রুটি, দিয়াশলাই, বিস্কুট, সাবান ও মোমবাতি তুলে দেওয়া হচ্ছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভেসে বেড়ানো ছবিতে দেখা গেছে, ছাত্রলীগের নেতাকর্মীরা পানিবন্দি এলাকার মানুষের কাছে নৌকায় করে, কেউবা পানি মাড়িয়ে প্রতিটি ঘরে ঘরে যাওয়ার চেষ্টা করছেন। সেই সঙ্গে বন্যায় অসহায় হয়ে পড়া মানুষের হাতে খাদ্যসহ অন্যান্য সামগ্রী তুলে দিতেও দেখা গেছে তাদের।

Chatra Leauge


বিজ্ঞাপন


এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি জিয়াসমিন শান্তা ঢাকা মেইলকে বলেন, সোমবার (২০ জুন) সিলেটের জৈন্তাপুর উপজেলার প্রত্যন্ত এলাকায় প্রায় দুই শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। এই কার্যক্রম চলমান থাকবে।

Chatra Leauge

এর আগে গত ১৭ জুন ছাত্রলীগের পক্ষ থেকে বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াতে সিলেট ও সুনামগঞ্জের জন্য দুটি করে মোট চারটি টিম করা হয়।

সেই সঙ্গে দলটির কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে টিমের সদস্যদের পানিবন্দি মানুষকে উদ্ধার করে নিরাপদ আশ্রয়কেন্দ্রে পৌঁছে দেওয়া; সামর্থ্য অনুযায়ী খাদ্যসামগ্রী ও বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা করা; স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়া; বন্যাদুর্গতদের চিকিৎসা সহায়তা প্রদান ছাড়াও দুর্গত এলাকায় স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে মানুষকে সার্বিক সহযোগিতা করার নির্দেশ দেওয়া হয়।

বিইউ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর