বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

কমছে নদ-নদীর পানি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ জুন ২০২২, ০১:৫৫ পিএম

শেয়ার করুন:

কমছে নদ-নদীর পানি

দেশের সকল প্রধান নদ-নদীসমূহের পানি সমতল হ্রাস পাচ্ছে বলে জানিয়েছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র। সংস্থাটি বলছে, আগামী ৪৮ ঘণ্টায় ব্রহ্মপুত্র-যমুনা, গঙ্গা-পদ্মা এবং দেশের উত্তর-পূর্বাঞ্চলের সকল প্রধান নদ নদীসমূহের পানি সমতল হ্রাস অব্যাহত থাকতে পারে, অপরদিকে দেশের উত্তরাঞ্চলের ধরলা ও দুধকুমার নদীর পানিও সমতল হ্রাস অব্যাহত থাকতে পারে।

রোববার (২৬ জুন) দুপুরে আগামী ২৪ ঘণ্টার নদ-নদীর পরিস্থিতি ও পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আরিফুজ্জামান ভূইয়া জানিয়েছেন, আগামী ৪৮-৭২ ঘণ্টায়, ভারতের হিমালয় পাদদেশীয় পশ্চিমবঙ্গের স্থানসমূহে (জলপাইগুড়ি, সিকিম) ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। এর ফলে উক্ত সময়ে তিস্তা নদীর পানি সমতল বৃদ্ধি পেয়ে ডালিয়া পয়েন্টে বিপদসীমার কাছাকাছি অবস্থান করতে পারে।

তিনি আরও জানান, আগামী ২৪ ঘণ্টায় দেশের উত্তর-পূর্বাঞ্চলের সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোণা, কিশোরগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বন্যা পরিস্থিতির উন্নতি অব্যাহত থাকতে পারে।

এছাড়াও আগামী ২৪ ঘণ্টায় শরীয়তপুর ও মাদারীপুর জেলার নিম্নাঞ্চলে স্বল্পমেয়াদী বন্যা পরিস্থিতি সৃষ্টি হতে পারে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

টিএই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর