শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

জরুরি ত্রাণ ও চিকিৎসাসেবা নিয়ে বন্যার্তদের পাশে বিজিবি 

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৯ জুন ২০২২, ০৬:৫৫ পিএম

শেয়ার করুন:

জরুরি ত্রাণ ও চিকিৎসাসেবা নিয়ে বন্যার্তদের পাশে বিজিবি 

দেশের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় জনগোষ্ঠীর মাঝে প্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ ও জরুরি চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এর অংশ হিসেবে বুধবার (২৯ জুন) বিজিবির সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি)-এর তত্ত্বাবধানে তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের দুর্গম সীমান্তবর্তী বীরেন্দ্রনগর, চারাগাঁও এবং বালিয়াঘাটা বিওপির দায়িত্বপূর্ণ লালঘাট, বাঁশতলা, চারাগাঁও, কলাগাঁও, বালিয়াঘাটা এবং উত্তর শ্রীপুর এলাকার বন্যাদুর্গত ৪০০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।


বিজ্ঞাপন


বিজিবি'র রিজিয়ন সদর দফতর, সরাইল-এর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শহীদুল ইসলাম উপস্থিত থেকে বন্যাদুর্গত অসহায় জনগোষ্ঠীর মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন। 

বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম। ‌‌তিনি জানান, সুনামগঞ্জ ছাড়াও সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি)-এর ব্যবস্থাপনায় কোম্পানীগঞ্জ উপজেলার পশ্চিম ইসলামপুর ইউনিয়নের সীমান্তবর্তী কালাসাদেক বিওপি'র দায়িত্বপূর্ণ ভোলাগঞ্জ নামক স্থানে বন্যাদূর্গত ১০০টি পরিবারের মাঝে এবং সুনামগঞ্জের ছাতক উপজেলার সীমান্তবর্তী ফকিরটিলা নামক স্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত ১০০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

এছাড়াও জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি)-এর তত্ত্বাবধানে জকিগঞ্জ উপজেলার সীমান্তবর্তী সদরপুর, গন্দিত্বপুর, বনতেরাপুর এবং তেরাপুর গ্রামের বন্যাদুর্গত ১০০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। 

ত্রাণ বিতরণের পাশাপাশি বিজিবির ময়মনসিংহ সেক্টরের আওতাধীন জামালপুর ব্যাটালিয়ন (৩৫ বিজিবি)-এর ব্যবস্থাপনায় মঙ্গলবার জামালপুর জেলার সীমান্তবর্তী বন্যাদুর্গত এলাকায় ফ্রী মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করা হয়। 


বিজ্ঞাপন


এই মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে দুর্গম সীমান্তবর্তী বন্যাদুর্গত পাথরের চর এলাকার ১০০০ জন মানুষকে জরুরি চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ সরবরাহ করা হয়েছে। 

উল্লেখ্য, সাম্প্রতিক বন্যা শুরু হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন প্রান্তে সীমান্তবর্তী বন্যাদুর্গত অসহায় প্রান্তিক জনগণের পাশে দাঁড়িয়েছে বিজিবি। সিলেট ও সুনামগঞ্জ ছাড়াও লালমনিরহাট, কুড়িগ্রাম, শেরপুর, জামালপুর, নেত্রকোনাসহ বন্যাকবলিত বিভিন্ন স্থানে বিজিবি বন্যার্তদের সহায়তায় কাজ করে যাচ্ছে। এ লক্ষ্যে বিজিবি বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য ০১৭৬৯৬০০৫৫৫ এবং ০১৮৮৯৬০০৫৫৫ দুটি টোল ফ্রি নম্বর চালু করেছে। 

এমআইকে/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর