বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

৭০ উপজেলায় বিস্তৃত বন্যা, দুজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ জুন ২০২২, ০২:২৯ পিএম

শেয়ার করুন:

৭০ উপজেলায় বিস্তৃত বন্যা, দুজনের মৃত্যু

দেশের ১২টি জেলার ৭০টি উপজেলায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। বন্যায় ইতোমধ্যে দুজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী।

রোববার (১৯ জুন) দুপুর সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে প্রতিমন্ত্রী এই কথা জানান।


বিজ্ঞাপন


এনামুর রহমান বলেন, বর্তমানে দেশের ১২ জেলার ৭০ উপজেলা বন্যায় প্লাবিত। নতুন করে ছয়টি উপজেলা প্লাবিত হয়েছে। এছাড়া দুজনের প্রাণহানির খবর পাওয়া গেছে। এর মধ্যে একজন এসএসসি পরীক্ষার্থী স্রোতের টানে ভেসে গেছে। আরেকজন বয়স্ক ব্যক্তি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন।

প্রতিমন্ত্রী বলেন, সিলেটের বন্যা পরিস্থিতির সামান্য উন্নতি হয়েছে। তবে সুনামগঞ্জে অপরিবর্তিত আছে। একই সঙ্গে হবিগঞ্জ ও মৌলভীবাজারে অবনতি হয়েছে। আবহাওয়া অধিদফতর এবং বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ বিভাগের কাছ থেকে যে তথ্য পাওয়া গেছে, তাতে বলা হয়েছে সোমবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা থাকবে। মঙ্গলবার থেকে পানি কমতে শুরু করবে। এই সময়ে উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতির উন্নতি হলেও ভাটির দিকে অবনতি হতে পারে।

enamur

৪০ লাখ মানুষ পানিবন্দি জানিয়ে প্রতিমন্ত্রী এনামুর রহমান বলেন, বন্যাদুর্গত এলাকায় পর্যাপ্ত ত্রাণ আছে, সেখানে খাবারের সমস্যা হবে না। উদ্ধার কাজে সেনাবাহিনীর ৩২টি, নৌ বাহিনীর ১২টি এবং ফায়ার সার্ভিসের চারটি বোট কাজ করছে।


বিজ্ঞাপন


ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, নতুন করে নীলফামারী, নেত্রকোনা, রংপুর, কিশোরগঞ্জ, শেরপুর, জামালপুর, মৌলভীবাজার, হবিগঞ্জসহ ১২টি জেলা বন্যাকবলিত হয়েছে।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর