শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঈদের দিনে বন্যা দুর্গতদের পাশে বিজিবি মহাপরিচালক

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০ জুলাই ২০২২, ০৮:৩২ পিএম

শেয়ার করুন:

ঈদের দিনে বন্যা দুর্গতদের পাশে বিজিবি মহাপরিচালক

ঈদের আনন্দ ভাগাভাগি করতে দুর্গম সীমান্তে দায়িত্ব পালনকারী বিজিবি সদস্য ও বন্যাদুর্গত মানুষের সঙ্গে সময় কাটিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ।

রোববার (১০ জুলাই) তিনি সারাদিন বিজিবির সরাইল রিজিয়নের আওতাধীন সুনামগঞ্জ ব্যাটালিয়ন সদর ও বন্যাদুর্গত দুর্গম সীমান্তবর্তী ডুলুরা বিওপি পরিদর্শন করেন এবং ডুলুরা বিওপি'র দায়িত্বপূর্ণ এলাকার বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের মাঝে ঈদের উপহার সামগ্রী ও ত্রাণসামগ্রী তুলে দেন।


বিজ্ঞাপন


পরিবার-পরিজনদের সাথে ঈদ উদযাপনের আনন্দ উৎসর্গ করে দেশের সার্বভৌমত্ব ও সীমান্ত সুরক্ষার সুমহান দায়িত্বে নিয়োজিত বিজিবি সদস্যদের মনোবল দৃঢ়করণ এবং তাদের সাথে ঈদের শুভেচ্ছা ও কুশলাদি বিনিময়ের জন্য বিজিবি মহাপরিচালক আজকের এই ঈদের দিনে সুনামগঞ্জের দুর্গম সীমান্তবর্তী ডুলুরা বিওপি পরিদর্শন।

এমন একটি বিশেষ দিনে মহাপরিচালককে কাছে পেয়ে দুর্গম সীমান্তে দায়িত্বরত বিজিবি সদস্যরা আবেগাপ্লুত হয়ে পড়ে। পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালক সেখানে নিয়োজিত সকল বিজিবি সদস্যদের সাথে ঈদের শুভেচ্ছা ও কুশলাদি বিনিময় করেন।

bgb2

দুর্গম সীমান্তে নানা প্রতিকূলতার মধ্যেও দক্ষতা ও সাফল্যের সাথে দায়িত্ব পালনের জন্য তিনি বিজিবি সদস্যদের ধন্যবাদ ও আন্তরিক অভিনন্দন জানান। একইসাথে তাদেরকে দেশপ্রেম, শৃঙ্খলা, সততা, নিষ্ঠা ও দক্ষতার সাথে পবিত্র দায়িত্ব পালনের জন্য বিভিন্ন দিক-নির্দেশনা দেন তিনি। 


বিজ্ঞাপন


এরপর বিজিবি মহাপরিচালক সুনামগঞ্জ ব্যাটালিয়নের অধীনস্থ বিশ্বম্ভরপুর উপজেলার শলুকাবাদ ইউনিয়নের দুর্গম সীমান্তবর্তী বন্যাদুর্গত পূর্ব ডুলুরা গ্রামের ৫০০টি অসহায় পরিবারের মাঝে ঈদের উপহার সামগ্রী হিসেবে গরুর মাংস, পোলাও চাল, সেমাই, চিনি, কিসমিস, বাদাম ও মসলা এবং ত্রাণসামগ্রী হিসেবে চাল, ডাল, তেল, লবণ এবং বিশুদ্ধ পানি বিতরণ করেন।

পরে বিজিবি মহাপরিচালক সুনামগঞ্জ ব্যাটালিয়ন সদরে সকল সদস্যের সাথে প্রীতিভোজে অংশগ্রহণ করেন এবং বিকেলে ঢাকা প্রত্যাবর্তন করেন। পরিদর্শনকালীন বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমআইকে/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর