মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

টানা বর্ষণে পাহাড় ধসের শঙ্কা

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৭ জুন ২০২২, ১১:২০ পিএম

শেয়ার করুন:

টানা বর্ষণে পাহাড় ধসের শঙ্কা

ভারী বর্ষণে রাঙ্গামাটিতে পাহাড় ধসের আশঙ্কা থাকায় পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরতদের নিরাপদ আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য প্রশাসনের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। ইতোমধ্যে শহর এলাকার ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসরতদের সরে যেতে নিকটস্থ ২০টি আশ্রয়কেন্দ্রের তালিকা ঘোষণা করেছে জেলা প্রশাসন।

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ‘ইতোমধ্যে আমরা জেলা শহর ও বিভিন্ন উপজেলায় পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরতদের নিরাপদ স্থানে আশ্রয় নেওয়ার জন্য আহ্বান জানিয়েছি। শহরে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। সন্ধ্যা থেকে প্রশাসনের কর্মকর্তারা মাঠে আছেন।’


বিজ্ঞাপন


এদিকে, বৃহস্পতিবার থেকে সারাদেশের মতো রাঙামাটি বৃষ্টিপাত হচ্ছে। শুক্রবার সকাল থেকেই মুষলধারে টানা বৃষ্টিপাত হচ্ছে। এতে করে আতঙ্ক ছড়িয়ে পড়েছে পাহাড়ে বসবাসরত মানুষের মাঝে।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১৩ জুন রাঙ্গামাটিতে ভয়াবহ পাহাড় ধসের ঘটনায় ১২০ জনের প্রাণহানি ঘটে। ২০১৮ সালের ১২ জুন জেলার নানিয়ারচর উপজেলায় পাহাড় ধসে ১১ জন মারা যান। এ ছাড়াও বিগত বছরগুলোতে রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান জেলাতে পাহাড় ধসে হতাহতের ঘটনা ঘটেছে। তাই বর্ষা মৌসুমে বৃষ্টি এলেই পাহাড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

পিআর/আরএসও

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর