বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৪২

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ জুন ২০২২, ০৫:৪৬ পিএম

শেয়ার করুন:

বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৪২
ফাইল ছবি

দেশের বন্যা কবলিত এলাকায় মৃত্যুর মিছিল ক্রমেই দীর্ঘ হচ্ছে। এসব এলাকায় ডায়রিয়া, সাপের কামড়,পানিতে ডুবে ও আঘাতজনিত নানা কারণে ৪২ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। মৃতদের মধ্যে সিলেট বিভাগে ২১ জন ও ময়মনসিংহ বিভাগে ১৮ জন এবং রংপুর বিভাগে তিনজন রয়েছেন।

বুধবার (২২ জুন ) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত এক প্রতিবেদনে বলা হয়, বন্যায় চার বিভাগে পানিবাহিত বিভিন্ন রোগে ও অন্যান্য বিভিন্ন আঘাতে তিন হাজার ৪০৩ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে  ১৭ জুন থেকে ২০ জুনের পর্যন্ত ডায়রিয়ায় দুই হাজার ৫১৬ জন, আরটিআইতে ১০৩ জন, বজ্রপাতে ১৩ জন, সাপে কাটায় চারজন, পানিতে ডুবে ২৩ জন, চর্মরোগে ১৬৩ জন, চোখের প্রদাহতে ৬১ জন, আঘাতপ্রাপ্ত হয়ে ৩৯ ও অন্যান্য সমস্যায় আক্রান্ত ৪৮১ জন রয়েছেন।

এসবে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সিলেট বিভাগে ২১ জন ও ময়মনসিংহে ১৮ এবং রংপুরে তিনজনের মৃত্যু হয়েছে।

এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে ৩৩৭ জন, আরটিআইতে ১৬ জন, সাপে কাটায় চারজন, পানিতে ডুবে ছয়জন, চর্মরোগে ২৩ জন, চোখের প্রদাহ ১৫, আঘাতপ্রাপ্ত ১৪ জন ও অন্যান্য ৬০ জনসহ মোট ৪৬৯ জন চিকিৎসা গ্রহণ করেছেন।

এখন পর্যন্ত মৃতদের মধ্যে সিলেট বিভাগের সুনামগঞ্জে পাঁচজন, মৌলভীবাজারে তিনজন এবং সিলেট জেলায় ১৩ জন রয়েছেন। ময়মনসিংহের ১৮ জনের মধ্যে ময়মনসিংহ জেলায় পাঁচজন, নেত্রকোনায় পাঁচজন, জামালপুরে পাঁচজন এবং শেরপুরে তিনজন মৃত্যুবরণ করেছেন। এছাড়া রংপুর বিভাগের মৃত তিনজনের মধ্যে কুড়িগ্রামে দুজন এবং লালমনিরহাটে একজন রয়েছেন।


বিজ্ঞাপন


এমএইচ/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর