শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

২৫ হাজার পরিবার পেল আস-সুন্নাহ ফাউন্ডেশনের কোরবানির গোশত

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ জুলাই ২০২২, ০৪:২৫ পিএম

শেয়ার করুন:

২৫ হাজার পরিবার পেল আস-সুন্নাহ ফাউন্ডেশনের কোরবানির গোশত

শিক্ষা, সেবা ও দাওয়াহ স্লোগানকে ধারণ করে যাত্রা করা আস-সুন্নাহ ফাউন্ডেশন এবারও দেশব্যাপী ‘সবার জন্য কোরবানি’ প্রকল্প বাস্তবায়ন করেছে। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সংস্থার এই প্রকল্পটি বেশ সাড়া ফেলেছে।

সংস্থাটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ জানান, আস-সুন্নাহ ফাউন্ডেশন এ বছর ২৫ হাজারেরও বেশি অভাবী পরিবারের মাঝে কোরবানির গোশত বিতরণ করেছে।


বিজ্ঞাপন


শায়খ আহমাদুল্লাহ জানান, ঈদুল আজহা উপলক্ষে বন্যা দুর্গত এলাকাসহ সারাদেশের ৫০টি জেলায় মোট ৫৩৮টি গরু ও ছাগল কোরবানি করে দুস্থ পরিবারের মধ্যে গোশত বিতরণ করা হয়। এর মধ্যে ২১০টি গরু এবং ৩২৮টি ছাগল ছিল। শুধু বন্যা দুর্গত এলাকাগুলোতেই জবাই করা হয়েছে ১০৫টি গরু।

assunnah2

জনপ্রিয় এই ধর্মীয় আলোচক জানান, ঢাকা থেকে দুই হাজার কেজি কোরবানির গোশত সংগ্রহ করে প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে পৌঁছে দেওয়া হয়েছে। সব মিলিয়ে ২৫ হাজারেরও বেশি পরিবারের মাঝে কোরবানির গোশত বিতরণ করা হয়।

যারা এই প্রজেক্টে আর্থিকভাবে শরিক হয়েছেন এবং শারীরিকভাবে শ্রম দিয়েছেন, সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন শায়খ আহমাদুল্লাহ। সবাই যেন উত্তম বিনিময় পান সে দোয়াও করেছেন তিনি।


বিজ্ঞাপন


২০১৮ সালে যাত্রা করা আস-সুন্নাহ ফাউন্ডেশন এর আগেও পবিত্র ঈদুল আজহায় দেশের বিভিন্ন স্থানে ‘সবার জন্য কোরবানি’ প্রকল্প বাস্তবায়ন করে। সম্প্রতি সিলেটসহ দেশের বিভিন্ন এলাকায় বন্যায় সর্বাত্মক ত্রাণ বিতরণসহ সেবামূলক বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে সংস্থাটি দেশ-বিদেশে ব্যাপক সাড়া ফেলেছে।

assunnah3

বিশিষ্ট দাঈ ও জনপ্রিয় আলোচক শায়খ আহমাদুল্লাহ আস-সুন্নাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান। তার হাত ধরেই মূলত সংস্থাটির কার্যপরিধি দিন দিন বিস্তৃতি লাভ করছে।

আস-সুন্নাহ ফাউন্ডেশন একটি অরাজনৈতিক, অলাভজনক শিক্ষা, দাওয়াহ ও মানবকল্যাণে নিবেদিত সেবামূলক প্রতিষ্ঠান। আর্তমানবতার সেবা, কর্মসংস্থান তৈরি, দারিদ্র্য বিমোচন, বহুমুখী শিক্ষায়ন প্রকল্প পরিচালনা, ত্রাণ বিতরণ, স্বল্পমূল্যে বা বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান এ ধরনের কাজের মাধ্যমে একটি আদর্শ ও কল্যাণমূলক সমাজ গড়ে তুলতে কাজ করছে বেসরকারি এই সেবা সংস্থাটি।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর