শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘বন্যায় ক্ষতিগ্রস্তদের তালিকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ জুন ২০২২, ০৪:১৭ পিএম

শেয়ার করুন:

‘বন্যায় ক্ষতিগ্রস্তদের তালিকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে’
ছবি: ঢাকা মেইল

টানা বৃষ্টি আর উজান থেকে নেমে আসা ঢলে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্তদের তালিকা করে তাদের ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

বৃহস্পতিবার (২৩ জুন) মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় সরকারের মানবিক সহায়তা কর্মসূচির অংশ হিসেবে বন্যা দুর্গত দেড় হাজার পরিবারের মাঝে চাল, ডাল, আলু ছাড়াও শুকনো খাবার সংবলিত ত্রাণসামগ্রী বিতরণকালে মন্ত্রী এ কথা বলেন।


বিজ্ঞাপন


মন্ত্রী শাহাব উদ্দিন জানান, বন্যা শুরু হওয়ায় সঙ্গে সঙ্গেই মাননীয় প্রধানমন্ত্রী সেনাবাহিনীসহ সরকারের বিভিন্ন বাহিনী নিয়োগ করেন এবং বন্যাকবলিত মানুষের প্রয়োজনীয় সহায়তা প্রদানের ঘোষণা দেন। সরকারের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগ ও এর সকল অঙ্গ সংগঠন বন্যাদুর্গত মানুষের পাশে থাকবে।

পরিবেশমন্ত্রী বলেন, আমাদের দেশ বন্যাপ্রবণ এলাকা। তাই আমাদের এ ধরনের দুর্যোগের জন্য মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে। এ সময় বন্যাদুর্গতদের সাধ্যমতো সহায়তা করতে প্রবাসী ছাড়াও সমাজের সামর্থ্যবান মানুষদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি। সেই সঙ্গে যে কোনো প্রয়োজনে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও), থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ দলীয় নেতৃবৃন্দের সঙ্গে যোগাযোগের পরামর্শ দেন মন্ত্রী।

Minister Sahab Uddin


বিজ্ঞাপন


এ দিন পরিবেশমন্ত্রী বড়লেখা উপজেলার সুজানগর, তালিমপুর, দাসেরবাজার, বর্ণি, দক্ষিণভাগ উত্তর, দক্ষিণভাগ দক্ষিণ, উত্তর শাহবাজপুর এবং নিজবাহাদুরপুর ইউনিয়নের বন্যাকবলিত বিভিন্ন স্থান পরিদর্শন করেন।

এর আগে মন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণকালে অন্যদের মধ্যে বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) খন্দকার মুদাচ্ছির বিন আলী এবং সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উবায়েদ উল্লাহ খান প্রমুখ উপস্থিত ছিলেন।

ডিএইচডি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর